মহারাষ্ট্রে খরা মোকাবিলার প্রচারের মধ্যমণি হচ্ছেন আমির খান

কোথাও তিনি বাতিল হয়ে যান! আর কোথাও তাঁকে বরণ করে নেয় কেউ। আবার খবরের শিরোনামে আমির খান।ষার জন্য মহারাষ্ট্র বরাবরই খবরের শিরোনামে থেকেছে, সেই খরা মোকাবিলায় রাজ্য সরকারি প্রকল্পের ‘মধ্যমণি’ হিসাবে আমির খানকে কার্যত বরণ করে নিতে চলেছে মহারাষ্ট্র সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৬ ২১:১৯
Share:

কোথাও তিনি বাতিল হয়ে যান! আর কোথাও তাঁকে বরণ করে নেয় কেউ।

Advertisement

আবার খবরের শিরোনামে আমির খান।

ষার জন্য মহারাষ্ট্র বরাবরই খবরের শিরোনামে থেকেছে, সেই খরা মোকাবিলায় রাজ্য সরকারি প্রকল্পের ‘মধ্যমণি’ হিসাবে আমির খানকে কার্যত বরণ করে নিতে চলেছে মহারাষ্ট্র সরকার।

Advertisement

আরও পড়ুন- আদালত চত্বরে আক্রান্ত কানহাইয়া, পুলিশ দর্শক

তির্যক মন্তব্য করে কেন্দ্রীয় সরকারের রোষানলে পড়ে ‘ইনক্রেডিবল ইন্ডিয়া’ প্রচারের ‘ব্র্যান্ড অ্যাম্বাসাডরে’র দায়িত্ব তাঁর হাতছুট হয়ে যাওয়ার পর মহারাষ্ট্র সরকারের কাছ থেকে আমিরের এই দায়িত্ব পাওয়াটা রীতিমতো তাৎপর্যপূর্ণ।

রাজ্য সরকারি সূত্রের খবর, আমিরকে খরা মোকাবিলায় সরকারি প্রকল্প কী কী করবে, তা প্রচার করার দায়িত্ব দেওয়া হচ্ছে। তাঁকে গ্রামে গ্রামে কূপ খনন ও সরকারি জলসেচের কর্মসূচির প্রচারেও সামিল হতে হবে।

এই খরার জন্য গত বছর মহারাষ্ট্রে তিন হাজার দু’শো কৃষকের মৃত্যু হয়। তাই এ বার খরা মোকাবিলায় একেবারে কোমর বেঁধে নামতে চাইছে মহারাষ্ট্র সরকার। ঠিক হয়েছে, আগামী পাঁচ বছরে এই সরকারি প্রকল্পের মাধ্যমে ২৫ হাজার গ্রামকে খরা-মুক্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন