National News

‘ভয়ের কিছু নেই, দিল্লি আসুন, কথা হবে’

শনিবার তাঁর টুইটে ওই আশ্বাস দেওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১৭:০৪
Share:

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। - ফাইল ছবি।

সংশোধিত নাগরিকত্ব আইনের জন্য মেঘালয়ের সংখ্যালঘু জনজাতিরা যে গভীর আশঙ্কার মধ্যে রয়েছেন, তা কী ভাবে কাটানো যায়, কেন্দ্রীয় সরকার তা খতিয়ে দেখবে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। এ ব্যাপারে আলোচনার জন্য তাঁকে বড়দিনের পর দিল্লিতে যাওয়ারও অনুরোধ জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

Advertisement

শনিবার তাঁর টুইটে ওই আশ্বাস দেওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী।

টুইটে মেঘালয়ের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘আমাদের কথা শোনা ও তা বিবেচনার আশ্বাস দেওয়ার জন্য মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহজীকে ধন্যবাদ জানাই।’’

Advertisement

মেঘালয়ের জনজাতিরা শঙ্কিত হয়ে উঠেছেন এটা ভেবে যে নতুন আইনের জেরে এ বার পাকিস্তান, বাংলাদেশ ও আফগানিস্তান থেকে দলে দলে অ-মুসলিম সম্প্রদায়ের মানুষ এসে ঢুকবেন উত্তর-পূর্বাঞ্চলের এই রাজ্যে। তাই সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে সবচেয়ে বেশি উত্তাল হয়ে উঠেছে উত্তর-পূর্বাঞ্চলের যে রাজ্যগুলি, মেঘালয় তাদের অন্যতম। শিলং ও রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভ ও হিংসার ঘটনার প্রেক্ষিতে প্রায় গোটা সপ্তাহজুড়েই কার্ফু জারি রয়েছে মেঘালয়ের একটি বিস্তীর্ণ অংশে।

ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ‘‘সাংমাজী ও তাঁর সতীর্থরা আমাকে জানিয়েছেন, মেঘালয়ে কিছু সমস্যা হবে। আমি বলেছি, ওটা কোনও ব্যাপারই নয়। তবে ওঁরা আইনে কিছু রদবদল করার অনুরোধ করেছেন। বলেছি, ভয়ের কিছু নেই। বড়দিনের পর সময় করে দিল্লিতে আসুন। তখন কথা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন