Amritpal Singh

এখনও অধরা অমৃতপাল, খলিস্তানি নেতাকে বাড়িতে আশ্রয় দেওয়ার অভিযোগে ধৃত আরও এক মহিলা

সাত দিন কেটে গেলেও পঞ্জাবের খলিস্তানি নেতা অমৃতপাল সিংহকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। অমৃতপাল নানা ছদ্মবেশ ধারণ করছেন বলে দাবি তদন্তকারীদের।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ১৯:৫৩
Share:

অমৃতপালকে আশ্রয় দেওয়ার অভিযোগে আগে আরও এক মহিলাকে গ্রেফতার করেছিল পুলিশ। ফাইল চিত্র।

এক সপ্তাহ পার হয়ে গিয়েছে, এখনও অমৃতপাল সিংহকে ধরতে পারেনি পুলিশ। পঞ্জাবের খলিস্তানি নেতাকে আশ্রয় দেওয়ার অভিযোগে আরও এক মহিলাকে গ্রেফতার করা হল। পটিয়ালায় ওই মহিলার বাড়িতে প্রায় ৬ ঘণ্টা ছিলেন অমৃতপাল এবং তাঁর সহযোগী পাপলপ্রীত সিংহ। রবিবার এই কথা জানিয়েছে পুলিশ।

Advertisement

গত ১৯ মার্চ পটিয়ালার হরগোবিন্দ নগর এলাকায় বরবীর কউর নামে এক মহিলার বাড়িতে আশ্রয় নিয়েছিলেন অমৃতপাল এবং তাঁর সহযোগী। সেখান থেকেই পরে হরিয়ানার কুরুক্ষেত্র জেলায় গা ঢাকা দেন অমৃতপাল।

এর আগে, অমৃতপাল এবং পাপলপ্রীতকে আশ্রয় দেওয়ার অভিযোগে আরও এক মহিলাকে গ্রেফতার করা হয়েছে। তাঁর নাম বলজিৎ কউর। কুরুক্ষেত্রের শাহবাদে বলজিতের বাড়িতে অমৃতপাল গিয়েছিলেন বলে তিনি দাবি করেছেন। এমনটাই জানিয়েছিল পুলিশ।

Advertisement

অমৃতপালকে খলস্তানি-পাকিস্তানি এজেন্ট বলে দাবি করেছে পঞ্জাব সরকার। গত কয়েক বছর ধরেই পঞ্জাবে সক্রিয় ছিলেন তিনি। সশস্ত্র অনুগামীদের সঙ্গে প্রায়ই তাঁকে দেখা যেত। অমৃতপাল খলিস্তানি বিচ্ছিন্নতাবাদী নেতা এবং জার্নাল সিংহ ভিন্দ্রানওয়ালের অনুগামী বলে দাবি করা হয়। গত শনিবার থেকে অমৃতপালের খোঁজ শুরু করেছে পুলিশ। কিন্তু পুলিশের চোখে ফাঁকি দিতে খলিস্তানি নেতা নানা ছদ্মবেশ ধারণ করছেন বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন