Amritpal Singh

আগ্নেয়াস্ত্রের মহড়া অমৃতপালের বাহিনীর, খলিস্থানপন্থী নেতার সঙ্গীদের ভিডিয়ো প্রকাশ্যে!

২৭ সেকেন্ডের ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মধ্যে গাছপালা ঘেরা এলাকার মধ্যে একটি ফাঁকা জায়গায় আগ্নেয়াস্ত্র হাতে নিশানা সাধছেন নীল উত্তরীয় এবং সাদা পাঞ্জাবি পরিহিত কয়েক জন।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ১০:৪৯
Share:

আগ্নেয়াস্ত্রধারীরা অমৃতপাল সিংহের সশস্ত্রবাহিনী আনন্দপুর খালসা ফোর্স (একেএফ)-এর সদস্য বলে দাবি সংবাদমাধ্যমের। —ফাইল চিত্র।

পঞ্জাব পুলিশের চোখে ধুলো দিয়ে দিন সাতেক ধরে পালিয়ে বেড়াচ্ছেন খলিস্থানপন্থী নেতা অমৃতপাল সিংহ। তবে তাঁকে ধরা না গেলেও অমৃতপালের সশস্ত্রবাহিনীর নিশানাভেদ অনুশীলন করার দৃশ্য ভিডিয়োকে ধরা পড়েছে। শুক্রবার এমনই দাবি করেছে একটি সংবাদমাধ্যম।

Advertisement

সংবাদমাধ্যমের প্রকাশিত ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। তবে ২৭ সেকেন্ডের ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, জঙ্গলের মধ্যে গাছপালা ঘেরা এলাকার মধ্যে একটি ফাঁকা জায়গায় আগ্নেয়াস্ত্র হাতে নিশানা সাধছেন নীল উত্তরীয় এবং সাদা পাঞ্জাবি পরিহিত কয়েক জন। ভিডিয়োটি করার জন্য তাঁদের এক জনের হাতে মোবাইল ক্যামেরা তাক করা রয়েছে বলেই মনে হচ্ছে।

সংবাদমাধ্যমের দাবি, ওই আগ্নেয়াস্ত্রধারীরা অমৃতপালের সশস্ত্রবাহিনী আনন্দপুর খালসা ফোর্স (একেএফ)-এর সদস্য। যে জায়গায় তাঁরা মহড়া দিচ্ছেন, সেটি অমৃতপালের পারিবারিক বাড়ি জল্লুপুর খেড়া এলাকায়।

Advertisement

অমৃতপালকে আগেও একেএফের সদস্যদের সঙ্গে দেখা গিয়েছে বলে দাবি। ওই এলাকায় তাঁর পারিবারিক ভিটের দেওয়ালে ‘একেএফ’ চিত্রিত রয়েছে বলেও দাবি সংবাদমাধ্যমের।

পুলিশের অভিযোগ, মাদকদ্রব্যের লেনদেন ছাড়াও বেআইনি অস্ত্র মজুত রাখার কাজে লিপ্ত ‘পঞ্জাব ওয়ারিস দে’ সংগঠনের এই খলিস্তানপন্থী নেতা। পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআইয়ের মদতে দুবাইয়ে খলিস্তান আন্দোলন নিয়ে প্রচার করেছেন তিনি। তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিসও জারি করা হয়েছে। এই কেসের দায়িত্বে থাকা অমৃতসরের ডিএসপি হরকিশন সিংহ সংবাদমাধ্যমে দাবি করেছেন, একেএফের দলে ঢোকাতে মাদকাসক্তদের প্রলোভনও দেখাতেন অমৃতপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন