Soldier KIlled in Manipur

বাড়ি থেকে জোর করে টেনে নিয়ে যাওয়া হয়েছিল, মণিপুরের সেই সেনা জওয়ান নিহত

শনিবার সকালে যখন ঘটনাটি ঘটে, তখন বাড়িতে তাঁর সঙ্গে ছিল তাঁর দশ বছরের পুত্র। পুলিশ জানিয়েছে, ওই কিশোরই এই ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ইম্ফল শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ২১:৫২
Share:

মণিপুরের সেই নিহত সেনা জওয়ান। ছবি: সংগৃহীত।

মাথায় পিস্তল ঠেকিয়ে এক নিরস্ত্র সেনা জওয়ানকে তাঁর বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছিল তিন জন। গোষ্ঠী সংঘর্ষে দীর্ণ মণিপুরে শনিবারে সকালে ঘটে সেই ঘটনা। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই রবিবার সকালে খুঁজে পাওয়া গেল সেই জওয়ানকে। তাঁর দেহ পড়েছিল বাড়ি থেকে দূরে মণিপুরের রাজধানী ইম্ফলের অপর প্রান্তে। একটি মাত্র গুলির আঘাত ছিল তাঁর মাথায়।

Advertisement

ওই সেনা জওয়ানের নাম সেপয় সের্তো থাংথাং কম। তাঁর বাড়ি পশ্চিম ইম্ফলে। ছুটিতে বাড়ি এসেছিলেন দিন কয়েক আগে। শনিবার সকালে যখন ঘটনাটি ঘটে, তখন বাড়িতে তাঁর সঙ্গে ছিল তাঁর দশ বছরের পুত্র। পুলিশ জানিয়েছে, ওই কিশোরই এই ঘটনার একমাত্র প্রত্যক্ষদর্শী। তাঁর সামনেই সেপয় সের্তোকে বাড়ির ভিতরে ঢুকে জোর করে নিয়ে যায় তিন দুষ্কৃতী।

পুলিশকে ওই কিশোর জানিয়েছে, বাড়ির সামনেই ছড়ানো বাগানের মতো জায়গাটিতে বসে কাজ করছিলেন সের্তো। সেইসময়েই তাদের বাড়িতে প্রবেশ করে ওই তিনজেন। এসেই তার বাবার মাথায় পিস্তল ঠেকায় ওরা। একটি সাদা রঙের গাড়িতে উঠতে বাধ্য করে। পরে রবিবার সকালে পূর্ব ইম্ফলের খুনিংঠেক গ্রামে তাঁর দেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয় বাসিন্দারা। পুলিশ তাঁকে উদ্ধার করে নিয়ে যায়।

Advertisement

সের্তোকে চিহ্নিত করেছেন তাঁর স্ত্রী এবং শ্যালক। পুলিশ জানিয়েছে, ঘটনাটির তদন্ত শুরু করেছে তারা। সের্তোর পরিবার— তাঁর স্ত্রী এবং সন্তানের নিরাপত্তার বিষয়টিতেও নজর দেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন