Wife

Leave Letter: বৌয়ের রাগ ভাঙাতে শ্বশুরবাড়ি যেতে হবে, তিন দিন ছুটি চাই! বসের কাছে কাতর আবেদন কর্মীর

ছুটির আবেদনপত্রে বসকে উদ্দেশ করে লিখলেন, ‘বৌ আমার উপর রাগ করে বাপের বাড়ি চলে গিয়েছে। ওর রাগ ভাঙাতে হবে।’

Advertisement

সংবাদ সংস্থা

কানপুর শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৬:৫৩
Share:

কেরানির সেই আবেদনপত্র।

রেগে গিয়ে ছেলেমেয়েকে নিয়ে বাপের বাড়ি চলে গিয়েছে বৌ। রাগ ভাঙাতে মরিয়া স্বামী। আবার অফিসও কামাই করা যাবে না। অতএব ছুটির আবেদনই করতে হয়! আর সেটা করলেনও। ছুটির আবেদনপত্রে বসকে উদ্দেশ করে লিখলেন, ‘বৌ আমার উপর রাগ করে বাপের বাড়ি চলে গিয়েছে। ওর রাগ ভাঙাতে হবে। দয়া করে তিন দিনের ছুটি দিন।’

Advertisement

সাধারণত অসুস্থ হলে, পরিবারে কোনও ঘটনা ঘটলে, বা নিদেনপক্ষে ঘুরতে যাওয়ার জন্য বসের কাছে ছুটির আবেদন করেন কর্মীরা। কিন্তু সেই সমস্ত আবেদনকে ছাপিয়ে গিয়েছে উত্তরপ্রদেশের কানপুরের এক কেরানির এই আবেদনপত্র।

নাম শামশাদ আহমেদ। ব্লক অফিসে কেরানির কাজ করেন তিনি। কয়েক দিন আগে বৌয়ের সঙ্গে কথা কাটাকাটি হয় তাঁর। দুই মেয়েকে সঙ্গে নিয়ে শামশাদের স্ত্রী বাপের বাড়ি চলে যান। বিষয়টি নিয়ে খুবই বিচলিত ছিলেন শামশাদ। কী করবেন ভেবে পাচ্ছিলেন না। শেষমেশ আসল কারণ জানিয়ে বসকে ছুটির আবেদন জানান তিনি। ৪ অগস্ট থেকে ৬ অগস্ট পর্যন্ত ছুটির আবেদন করেছেন শামশাদ।

Advertisement

আবেদনপত্রে শামশাদ আরও লিখেছেন, ‘এই সমস্যা সমাধানে আমাকে বৌয়ের কাছে যেতেই হবে। ওঁর রাগ ভাঙিয়ে বাড়ি ফিরিয়ে আনতে হবে। যতই হোক, ভালবাসার বিষয় তো!’ কেরানির এমন আবেদন ফেরাতে পারেননি তাঁর বস। ছুটি মঞ্জুর হয়েছে শামশাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন