Smuggling

মদ পাচার চক্র ফাঁস, ১১ হাজার ৬৮৮টি মদের বোতল বাজেয়াপ্ত করল পুলিশ

এক মাঝবয়সি ব্যক্তিকে গ্রেফতার করে লক্ষ লক্ষ টাকা মূল্যের মদের বোতল বাজেয়াপ্ত করল পুলিশ। এক রাজ্য থেকে অন্য রাজ্যে মদ পাচারের কাজ করতেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ২১:৪৯
Share:

সীমা পেরিয়ে এক রাজ্য থেকে অন্য রাজ্যে পৌঁছে যায় বাক্স বাক্স মদের বোতল। এমনকি, যে বিহার মদে সরকারি নিষেধাজ্ঞা, সেখানেও প্রশাসনের নজর এড়িয়ে ঢুকে পড়ে ‘নিষিদ্ধ’ পানীয়। লখনউয়ে তেমনই এক অন্তঃরাজ্য মদপাচার চক্র ফাঁস করেছে বলে দাবি করল পুলিশ। এক পাচারকারীকে গ্রেফতার করে তার কাছ থেকে ১১ হাজার ৬৮৮টি মদের বোতল উদ্ধার করা হয়েছে বলে জানাল তারা।

Advertisement

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কিষান পথ নামে একটি রাস্তায়। একটি প্রেস বিবৃতিতে লখনউ পুলিশ জানিয়েছে, রাজেশ রাঠোর নামে এক ব্যক্তিকে ওই রাস্তায় মদ পাচার করার সময়েই গ্রেফতার করা হয়। তাঁর বয়স ৪২। তিনি মইনপুরীর বাসিন্দা। তাঁর কাছ থেকে ৪০০ কার্টন মদের বোতল উদ্ধার করা হয়েছে। যার মূল্য বেশ কয়েক লক্ষ টাকা।

লখনউ পুলিশই জানিয়ছে, ওই বিপুল সংখ্যক মদের বোতল বিহারে পৌঁছে দেওয়ার জন্যই রওনা হয়েছিলেন রাজেশ। তাঁর দায়িত্ব ছিল, উত্তরপ্রদেশের সীমান্ত পেরিয়ে ওই মদ বিহারে পৌঁছে দেওয়া। তার আগে অবশ্য উত্তরপ্রদেশে ওই বাক্স বাক্স মদ এসে পৌঁছেছিল হরিয়ানা থেকে। রাজেশ কেবল একজন বাহক হিসাবে কাজ করছিলেন। তবে পুলিশের ধারণা, তাঁকে জেরা করেই বৃহৎ চক্রের সন্ধান পাওয়া যাবে। এমনকি, হরিয়ানার ভাটিখানার সঙ্গে এই মদ পাচার চক্রের সরাসরি যোগাযোগ রয়েছে বলেও অনুমান পুলিশের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন