National News

‘বিয়ার স্বাস্থ্যের পক্ষে ভাল’, প্রমাণে মরিয়া অন্ধ্রপ্রদেশের আবগারি মন্ত্রী!

সম্প্রতি একটি নিউজ চ্যানেলে সাক্ষাৎকার চলাকালীন বিয়ার খাওয়ার উপকারিতা এবং স্বাস্থ্যের উপর তার সুপ্রভাব নিয়ে মন্তব্য করেন জওহর। এরপর থেকেই বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে কী ভাবে একজন প্রশাসনিক পদের দায়িত্বপ্রাপ্ত হওয়া সত্ত্বেও এমন মন্তব্য করলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৭ ১৭:১৩
Share:

এখনও হোয়াটসঅ্যাপ-এ বিয়ারের উপযোগিতা নিয়ে নানা রকম বার্তা পাঠিয়ে চলেছেন মন্ত্রী মশাই। ছবি: কে এস জওহরের ফেসবুক পেজের সৌজন্যে।

নিজরবিহীন ভাবে অ্যালকোহল জাতীয় একটি বিশেষ পানীয়ের প্রচারে পঞ্চমুখ হয়ে উঠলেন অন্ধ্রপ্রদেশের আবগারি মন্ত্রী কে এস জওহর। সম্প্রতি একটি নিউজ চ্যানেলে সাক্ষাৎকার চলাকালীন বিয়ার খাওয়ার উপকারিতা এবং স্বাস্থ্যের উপর তার সুপ্রভাব নিয়ে মন্তব্য করেন জওহর। এরপর থেকেই বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে কী ভাবে একজন প্রশাসনিক পদের দায়িত্বপ্রাপ্ত হওয়া সত্ত্বেও এমন মন্তব্য করলেন তিনি।

Advertisement

গত ১ জুলাই থেকে নতুন আবগারি নীতি প্রণয়ন করা হয়েছে অন্ধ্রপ্রদেশে। মন্ত্রীসভা সিদ্ধান্ত নিয়েছে, জাতীয় সড়কের পাশে কোনও পানীয়ের দোকান রাখা যাবে না। এই বিষয়েই সোমবার রাতে কে এস জওহরের সাক্ষাৎকার নিচ্ছিল এই টিভি চ্যানেল। ওই সাক্ষাৎকারেই জওহর বলেন, ‘‘কে বলেছে বিয়ার হেল্থ ড্রিঙ্ক নয়?’’ এমনকী পরে এর স্বপক্ষে আরও সুর চড়িয়ে তিনি বলেন, ‘‘আমি এটা প্রমাণ করতেও বদ্ধ পরিকর।’’ এই ঘটনার পরেই মন্ত্রীর মন্তব্যের ভিডিও ক্লিপিংটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। একাধিক মহিলা সংগঠন-সহ বিভিন্ন মহল জওহরের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছে।

এরপর থেকে ফোনে জওহরের সঙ্গে কোনও যোগাযোগ করা না গেলেও চ্যানেল কর্তৃপক্ষ সূত্রে খবর, এখনও হোয়াটসঅ্যাপ-এ বিয়ারের উপযোগিতা নিয়ে নানা রকম বার্তা পাঠিয়ে চলেছেন মন্ত্রী মশাই। কখনও তাতে লেখা, বিয়ারে অ্যান্টি-ক্যানসার এবং অ্যান্টি-এজিং উপাদান থাকে। হৃৎপিণ্ড সুস্থ থাকে। এমনকী পাচনতন্ত্র সুস্থ রাখা এবং ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার মতো একাধিক রোগের উপশম করে বিয়ার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন