Congress

মধ্যপ্রদেশে ফের কংগ্রেস ছেড়ে যোগ বিজেপিতে

খান্ডোয়া জেলার মানদাতা বিধানসভার কংগ্রেস বিধায়ক নারায়ণ পটেল বিজেপিতে যোগ দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ইনদওর শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ০৫:৩০
Share:

ছবি: সংগৃহীত।

মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার পথ ধরে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া অব্যাহত। কোনও মন্ত্রেই দলের বিধায়কদের আটকে রাখতে ব্যর্থ হচ্ছেন রাজ্য কংগ্রেস নেতারা। শুক্রবার দলের আরও এক বিধায়ক বিজেপিতে যোগ দিলেন। খান্ডোয়া জেলার মানদাতা বিধানসভার কংগ্রেস বিধায়ক নারায়ণ পটেল এ দিন বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁকে নিয়ে গত ১২ দিনে ৩ জন কংগ্রেস বিধায়ক বিধানসভা থেকে পদত্যাগ করে বিজেপিতে যোগ দিলেন। সূত্রের খবর, এতেই শেষ নয়। আগামী কয়েক দিনের মধ্যে আরও অন্তত ৫ জন বিধায়ক বিজেপিতে যাওয়ার জন্য পা বাড়িয়ে রয়েছেন। তবে এর মধ্যেও কংগ্রেসের স্বস্তি যে স্রোতের উল্টো পথে হেঁটে গত কালই বিজেপির এক প্রাক্তন মন্ত্রী কংগ্রেসে যোগ দিয়েছেন।

Advertisement

গত মার্চের গোড়ায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার নেতৃত্বে ২২ জন বিধায়ক কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন। এর ফলে সংখ্যালঘু হয়ে পড়ে কমল নাথের সরকার। রাজ্যে চতুর্থ বারের জন্য মুখ্যমন্ত্রী হন বিজেপির শিবরাজ সিংহ চৌহান। পরে বিজেপি থেকে রাজ্যসভার সাংসদ হন জ্যোতিরাদিত্য। কংগ্রেস শিবিরের একাংশের আশঙ্কা, তাঁদের দলের একাধিক নেতা-বিধায়ককে পদের টোপ দেখিয়ে এবং অনেককে ভয় দেখিয়ে বিজেপি যোগ দিতে বাধ্য করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন