Satyendra Jain

ফের ভিডিয়ো ফাঁস সত্যেন্দ্রর, চাপে কেজরী

আগামী মাসে দিল্লিতে পুরভোট। আর তার ঠিক আগেই পর পর এতগুলি ভিডিয়ো ফাঁসে অস্বস্তিতে সত্যেন্দ্রের দল। কেজরীওয়াল অবশ্য তাঁর প্রাক্তন মন্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৫:৫৪
Share:

দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈন। ছবি: সংগৃহীত।

ভিডিয়ো বিতর্ক পিছু ছাড়ছে না দিল্লির প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনের। আর্থিক তছরুপ মামলায় তিহাড় জেলে গত জুন মাস থেকে বন্দি রয়েছেন আম আদমি পার্টি (আপ)-র এই নেতা। কিন্তু তাঁর বিরুদ্ধে জেলে অতিরিক্ত সুযোগ-সুবিধা নেওয়ার অভিযোগে সরব বিজেপি। গত কয়েক সপ্তাহে জেলবন্দি সত্যেন্দ্রের ঘরে লাগানো সিসি ক্যামেরার বেশ কয়েকটি ফুটেজ সমাজমাধ্যম এবং সংবাদমাধ্যমে ফাঁস হয়েছে। যেখানে জেলের নিয়ম ভাঙার অভিযোগ উঠেছে অরবিন্দ কেজরীওয়ালের দলের এই সদস্যের বিরুদ্ধে। এ বার নতুন একটি ভিডিয়োয় জেলে নিজের সেলে কয়েক জনের সঙ্গে গল্প করতে দেখা গিয়েছে সত্যেন্দ্রকে। একই ভিডিয়োয় তৎকালীন জেল সুপারকেও সত্যেন্দ্রের ঘরে এসে কথা বলতে দেখা গিয়েছে।

Advertisement

আগামী মাসে দিল্লিতে পুরভোট। আর তার ঠিক আগেই পর পর এতগুলি ভিডিয়ো ফাঁসে অস্বস্তিতে সত্যেন্দ্রের দল। কেজরীওয়াল অবশ্য তাঁর প্রাক্তন মন্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন। আজও নতুন ভিডিয়ো নিয়ে হইচই শুরু হওয়ার পরে তিনি বলেছেন, “সামনের পুরভোট আসলে বিজেপির ১০টি ভিডিয়ো বনাম আপের ১০ প্রতিশ্রুতির মধ্যে হতে চলেছে।’’ এ দিনই এডিআর-এর সমীক্ষার ফলে দেখা গিয়েছে, দিল্লির পুর নির্বাচনে সব চেয়ে বেশি দাগি প্রার্থী দিয়েছে আপ। তাদের ২৫০ জন প্রার্থীর মধ্যে ৪৫ জনই হলফনামায় তাঁদের বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকার কথা জানিয়েছেন।

এ বারের ভিডিয়োটি সেপ্টেম্বর মাসের। যেখানে সময় দেখাচ্ছে রাত ৮টা। প্রায় ১০ মিনিটের ওই নতুন ভিডিয়োটিতে দেখা গিয়েছে, জেলে নিজের ঘরের খাটের বালিশে হেলান দিয়ে বসে রয়েছেন সত্যেন্দ্রে। তাঁর সঙ্গে সেই ঘরে ঢুকে কথা বলছেন তিন জন। একটু পরে ওই ভিডিয়োটিতেই দেখা যায়, তিহাড়ের সাত নম্বর জেলের তৎকালীন প্রধান অজিত কুমার সত্যেন্দ্রের সঙ্গে দেখা করতে আসেন। সেই সময়ে বাকি তিন জন ঘর থেকে বেরিয়ে যান।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন