যৌনতার জালে ফাঁসিয়ে কী ভাবে প্রভাবশালীদের টাকা হাতাতেন অর্চনা? ভাঙলেন তাঁর সহযোগী

প্রায় ১৪ ঘণ্টা ধরে অর্চনা নাগের ঘনিষ্ঠ সহযোগীকে জিজ্ঞাসাবাদ করেন ইডির আধিকারিকরা। বেশ কয়েক জন প্রভাবশালীর নাম উল্লেখ করেছেন ওই সহযোগী, এমনটাই দাবি ইডির।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২২ ১৮:৩৩
Share:

অর্চনা নাগকে হেফাজতে নিয়ে জেরা করতে চায় ইডি। ফাইল চিত্র।

অর্চনাকাণ্ডে তদন্ত যত এগোচ্ছে, ততই উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। প্রভাবশালীদের যৌনতার জালে জড়িয়ে ব্ল্যাকমেল করে লক্ষ লক্ষ টাকা হাতানোর অভিযোগে উঠেছে ওড়িশার ‘সিরিয়াল ব্ল্যাকমেলার’ অর্চনা নাগের বিরুদ্ধে। অর্চনার গ্রেফতারের পর এ বার তাঁরই ঘনিষ্ঠ সহযোগী শ্রদ্ধাঞ্জলি বেহেরাকে জিজ্ঞাসাবাদ চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই জিজ্ঞাসাবাদেই উঠে এসেছে নতুন তথ্য, এমনটাই দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

ইডি সূত্রে খবর, ১৪ ঘণ্টা ধরে শ্রদ্ধাঞ্জলিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল বুধবার। কী ভাবে প্রভাবশালীদের ফাঁসিয়ে টাকা হাতাতেন অর্চনা, সেই কাহিনি ফাঁস করেছেন শ্রদ্ধাঞ্জলি। পাশাপাশি যে সব প্রভাবশালীদের ফাঁসিয়েছেন অর্চনা, তাঁদের নামও তদন্তকারীদের কাছে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছেন।

শ্রদ্ধাঞ্জলির বয়ানের ভিত্তিতে ওই প্রভাবশালীদের তলব করা হবে বলে বৃহস্পতিবার ইডি সূত্রে দাবি করা হয়েছে। অর্চনার সঙ্গে তাঁদের ঠিক কী কথোপকথন হয়েছিল? কী ভাবে অর্চনার জালে পড়েছিলেন তাঁরা? তাঁদের কাছ থেকে এ ব্যাপারে বিশদে জানতে চাওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

অন্য দিকে, বর্তমানে জেলে বন্দি রয়েছেন অর্চনা ও তাঁর স্বামী। অর্চনাকে এ বার নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এ নিয়ে তারা আবেদন জানাতে পারে। সূত্রের খবর, অর্চনা ও শ্রদ্ধাঞ্জলিকে মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় ইডি।

এই ঘটনায় সম্প্রতি গ্রেফতার করা হয়েছে অর্চনার স্বামী জগবন্ধু চাঁদের ঘনিষ্ঠ সহযোগী খগেশ্বর পাত্রকে। তাঁকে জেরা করেও অনেক তথ্য পাওয়া গিয়েছে বলে খবর। এর মধ্যে অর্চনা ও তাঁর স্বামীর অ্যাকাউন্টে কোটি টাকার হদিস মিলেছে বলে দাবি করা হয়েছে ইডির তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন