সরকারি কারখানার অস্ত্র পাচার, বিহারে ধৃত চক্র

সরকারি অস্ত্র কারখানা থেকেই অপরাধীর কাছে রাইফেল ও গুলি পৌঁছে যাচ্ছে। রাজ্য পুলিশের ডিজি পি কে ঠাকুর বলেন, ‘‘সিওয়ান থেকে এক অস্ত্র-ব্যবসায়ী দলকে গ্রেফতার করেছি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৬ ০৩:৪৮
Share:

সরকারি অস্ত্র কারখানা থেকেই অপরাধীর কাছে রাইফেল ও গুলি পৌঁছে যাচ্ছে। রাজ্য পুলিশের ডিজি পি কে ঠাকুর বলেন, ‘‘সিওয়ান থেকে এক অস্ত্র-ব্যবসায়ী দলকে গ্রেফতার করেছি। তাদের থেকে সরকারি অস্ত্র ভাণ্ডারের রাইফেল ও গুলি উদ্ধার করেছি।’’ গোটা বিষয়টি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ও প্রতিরক্ষা মন্ত্রককে জানানো হয়েছে। উত্তরপ্রদেশ পুলিশকেও বিষয়টি জানানো হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গত কয়েক মাস ধরেই রাজ্যের বিভিন্ন ‘ট্রানজিট পয়েন্ট’গুলিতে নজর রাখা হচ্ছিল। নেপালের সঙ্গে রাজ্যের সীমান্তবার্তী এলাকাতেও তল্লাশি চালানো হচ্ছিল। সেই সূত্রেই সিওয়ান থেকে খবর মেলে, উত্তরপ্রদেশের কানপুরের অস্ত্র কারখানা থেকে গুলি-বন্দুক ঢুকছে বিহারে। অস্ত্র ব্যবসায়ীদের দলটিকে ধরতে জাল পাতে পুলিশ। সেই জালেই পা দেয় পাচারকারীরা। গত রবিবার চার জনকে সিওয়ান থেকেই গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে তিন জনের বাড়ি বিহারের খগারিয়ায় এবং এক জনের বাড়ি কানপুরে। তাঁদের কাছ থেকে সরকারি অস্ত্র কারখানায় তৈরি ন’টি রাইফেল এবং শতাধিক গুলি আটক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন