Army Helicopter

অরুণাচলের আপার সিয়াঙে ভেঙে পড়ল সেনা হেলিকপ্টার, চলছে তল্লাশি অভিযান

সেনা সূত্রে খবর, যেটি ভেঙে পড়েছে সেটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। আপার সিয়াঙের মিগিং গ্রামের কাছে কপ্টারটি ভেঙে পড়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২২ ১২:১৮
Share:

দুর্গম এলাকায় ভেঙে পড়েছে হেলিকপ্টার। ছবি সৌজন্য টুইটার।

সেনা হেলিকপ্টার ভেঙে পড়ল অরুণাচল প্রদেশে। শুক্রবার সাতসকালের ঘটনা।

Advertisement

সেনা সূত্রে খবর, যেটি ভেঙে পড়েছে সেটি অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার। আপার সিয়াঙের মিগিং গ্রামের কাছে কপ্টারটি ভেঙে পড়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

এক সেনা আধিকারিকের বক্তব্য করে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, যে এলাকায় হেলিকপ্টারটি ভেঙে পড়ছে, সেখানে যাওয়ার কোনও রাস্তা নেই। অত্যন্ত দুর্গম এলাকা। তবে দ্রুত সেই এলাকায় পৌঁছনোর চেষ্টা করছেন উদ্ধারকারীরা। একটি দল ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে রওনা দিয়েছে। হতাহতের বিষয়টি এখনও স্পষ্ট নয় বলে সেনা সূত্রে জানানো হয়েছে। হেলিকপ্টারটি যেখানে ভেঙে পড়েছে, সেখানে উদ্ধারকাজ চালানো বেশ চ্যালেঞ্জিং বলেই জানাচ্ছেন উদ্ধারকারীরা।

Advertisement

আপার সিয়াঙের পুলিশ সুপার জুম্মার বাসার বলেন, “হেলিকপ্টারটি অত্যন্ত দুর্গম এলাকায় ভেঙে পড়েছে। পাহাড়ের ওই দুর্গম রাস্তা পেরিয়ে ঘটনাস্থলে পৌঁছতে অনেক সময় লেগে যাবে উদ্ধারকারীদের। তবে যত দ্রুত সম্ভব সেখানে পোঁছনোর চেষ্টা চলছে।”

এই দুর্ঘটনার একটি ভিডিয়ো শেয়ার করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ঘন গাছপালায় ঢাকা পাহাড়ের একটি অংশ থেকে কালো ধোঁয়া বেরোচ্ছে। টুইট করে তিনি বলেন, “অরুণাচল প্রদেশের আপার সিয়াঙে সেনার হেলিকপ্টার ভেঙে পড়ার একটি ভয়ানক ভিডিয়ো পেয়েছি। প্রার্থনা করছি, সব যেন কুশল থাকে।”

রুটিন মহড়া চালানোর সময় গত ৫ অক্টোবর অরুণাচলের তাওয়াঙে ভেঙে পড়েছিল সেনার ‘চিতা’ হেলিকপ্টার। সেই দুর্ঘটনায় এক পাইলটের মৃত্যু হয়েছিল। অন্য জন আহত হয়েছিলেন। সেই ঘটনার ১৫ দিনের মাথায় আবার একই ঘটনা ঘটল। তবে কী কারণে এই দুর্ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয় বলে সেনা সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন