নাগাল্যান্ডে সংঘর্ষে হত মেজর

নাগাল্যান্ডের মন জেলার ঘটনা। সীমান্ত পার করে এনএসসিএন খাপলাঙ ও আলফা জঙ্গিরা নাগাল্যান্ডে ঢুকেছে খবর পেয়ে আসাম রাইফেলস, ১২ প্যারা কম্যান্ডো ও নাগাল্যান্ড পুলিশ মন জেলার লাপা লেমপং গ্রামে হানা দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ০৩:৫১
Share:

প্রতীকী ছবি।

জঙ্গি হামলায় সেনার এক মেজর শহিদ হলেন নাগাল্যান্ডে। জওয়ানদের পাল্টা জবাবে মৃত্যু হল ৩ জঙ্গির। দু’পক্ষের সংঘর্ষের মধ্যে পড়ে প্রাণ হারান এক অটোরিকশা চালক।

Advertisement

নাগাল্যান্ডের মন জেলার ঘটনা। সীমান্ত পার করে এনএসসিএন খাপলাঙ ও আলফা জঙ্গিরা নাগাল্যান্ডে ঢুকেছে খবর পেয়ে আসাম রাইফেলস, ১২ প্যারা কম্যান্ডো ও নাগাল্যান্ড পুলিশ মন জেলার লাপা লেমপং গ্রামে হানা দেয়। মঙ্গলবার রাত সাড়ে ১১টা থেকে দু’পক্ষে সংঘর্ষ হয়। জঙ্গিদের গুলিতে মারা যান ১৬৪ নাগা টেরেটরিয়াল আর্মির মেজর ডেভিড মানলুম। কম্যান্ডোদের পাল্টা গুলিতে তিন আলফা জঙ্গির মৃত্যু হয়। মারা যায় জঙ্গিদের অটোরিকশার চালক। গুলিতে জখম তিন প্যারা কম্যান্ডোকে হেলিকপ্টারে যোরহাট সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মেজর ডেভিডের দেহ শিলংয়ে পরিবারের কাছে পাঠানো হয়েছে। আসাম রাইফেলস জানিয়েছে, নিহত জঙ্গিদের কাছ থেকে তিনটি রাইফেল, আইইডি, প্রচুর গুলি মিলেছে। অসম পুলিশ ও সেনার আশঙ্কা, অসমে বড় হামলার ছক কষছে আলফা। তাই নাগাল্যান্ড ও অরুণাচলের দিক থেকে মায়ানমারে প্রশিক্ষণ নেওয়া জঙ্গিদের অসমে ঢোকানোর চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন