Terrorist

Terrorist Encounter: কাশ্মীরে রাতভর সেনা-জঙ্গি গুলির লড়াই, শহিদ এক সেনাকর্তা এবং এক জওয়ান

গত ১০ অক্টোবর পুঞ্চ জেলায় জঙ্গিদের গুলিতে এক আধিকারিক-সহ পাঁচ জওয়ান শহিদ হন। তার পর থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান চলছে।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ২৩:৫৩
Share:

ফাইল চিত্র

জম্মু-কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে শহিদ হলেন এক সেনা কর্তা এবং এক সেনা জওয়ান। বৃহস্পতিবার সন্ধ্যায় পুঞ্চ জেলায় সেনা-জঙ্গি মুখোমুখি গুলির লড়াই চলাকালীন তাঁরা নিহত হন। সেনবাহিনীর তরফে একটি বিবৃতি দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

Advertisement

গত চারদিন ধরেই জঙ্গিদের খোঁজে সেনা অভিযান চালানো হচ্ছিল পুঞ্চে। বৃহস্পতিবার জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ বাধে পুঞ্চ-রাজৌরির জঙ্গলে। সেনাবাহিনীর তরফে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে, পুঞ্চের মেনধার মহকুমার নার খাস জঙ্গলে বৃহস্পতিবার সন্ধ্যায় দু’পক্ষের গুলির লড়াই হয়। জঙ্গিদের খোঁজে অভিযান চালানোর সময়েই সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের মুখোমুখি সংঘর্ষ হয়। গুলির লড়াইয়ে গুরুতর জখম হন এক সেনা কর্তা এবং এক জওয়ান। পরে তাঁদের হাসপাতালে ভর্তি করানো হলে সেখানেই দু’জনের মৃত্যু হয়।

গত ১০ অক্টোবর পুঞ্চ জেলায় জঙ্গিদের গুলিতে এক আধিকারিক-সহ পাঁচ জওয়ান শহিদ হন। তার পর থেকে ওই এলাকায় তল্লাশি অভিযান চলছে। জম্মু-পুঞ্চ সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। সেনা সূত্রে খবর, ওই একই জঙ্গিদের সঙ্গে বৃহস্পতিবার গুলির লড়াই হয়েছে।

Advertisement

সেনাবাহিনীর এক মুখপাত্র বলেন, ‘‘বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পুঞ্চ জেলায় নতুন করে সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই শুরু হয়েছে। তাতে এক জেসিও এবং এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। এখনও তল্লাশি অভিযান চলছে।’’ তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি নিহত হয়েছে কি না তা জানানো হয়নি।

সেনা সূত্রে খবর, গত চার দিন ধরে জঙ্গিদের পিছনে ধাওয়া করছেন জওয়ানরা। কিন্তু জঙ্গল এলাকা হওয়ায় জঙ্গিদের খোঁজ পেতে সমস্যা হচ্ছে। বৃহস্পতিবার সেনা-জঙ্গি মুখোমুখি চলে আসায় গুলির লড়াই শুরু হয়। ওই এলাকায় ঠিক কত জন জঙ্গি লুকিয়ে রয়েছে সেই বিষয়েও এখনও সেনার তরফে কিছু জানানো হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন