National News

ওমর মামলা থেকে সরলেন বিচারপতি, কাল শুনানি

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের আগে থেকে বন্দি ওমরের বিরুদ্ধে সম্প্রতি জন সুরক্ষা আইন প্রয়োগ করেছে জম্মু-কাশ্মীর প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা 

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১০
Share:

ওমর আবদুল্লা। —ফাইল চিত্র।

জন সুরক্ষা আইনে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে বন্দি করার বিরুদ্ধে আর্জির শুনানি থেকে সরে দাঁড়ালেন বিচারপতি এম এম শান্তানাগৌদার। পাশাপাশি আবেদনকারী সারা পাইলট আবদুল্লার কৌঁসুলি কপিল সিব্বলের আর্জির ফলে ওই মামলা শুক্রবার শোনার সিদ্ধান্ত নিয়েছে শীর্ষ আদালত।

Advertisement

জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপের আগে থেকে বন্দি ওমরের বিরুদ্ধে সম্প্রতি জন সুরক্ষা আইন প্রয়োগ করেছে জম্মু-কাশ্মীর প্রশাসন। সেই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেছেন তাঁর বোন ও রাজস্থানের উপমুখ্যমন্ত্রী সচিন পাইলটের স্ত্রী সারা।

আজ বিচারপতি এন ভি রামানার বেঞ্চের সদস্য বিচারপতি এম এম শান্তানাগৌদার জানান, তিনি এই মামলা শুনতে পারবেন না। শীর্ষ আদালতের ওই বিচারপতি কোনও কারণ উল্লেখ করেননি। পাশাপাশি সারার কৌঁসুলি কপিল সিব্বল জানান, তিনি আগামিকাল সওয়ালের জন্য হাজির থাকতে পারবেন না। এই মামলা শুক্রবারের জন্য নথিবদ্ধ করার আর্জি জানান সিব্বল। তাই মামলাটি শুক্রবার উপযুক্ত বেঞ্চের কাছে নথিবদ্ধ করার জন্য প্রধান বিচারপতির নির্দেশ চাইতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রিকে নির্দেশ দিয়েছে বিচারপতি এন ভি রামানার বেঞ্চ।

Advertisement

আরও পড়ুন: এসপিজি নিরাপত্তায় ৪ জনের ছিল ৫৪০ কোটি, একা মোদীর জন্যই বেড়ে ৫৯২ কোটি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন