ফের ক্ষমা চাইলেন কেজরীবাল

এ বার কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকেও ক্ষমা চেয়ে চিঠি লিখলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর সঙ্গেই ক্ষমা চেয়েছেন আপ নেতা আশুতোষ, রাঘব চাড্ডা, সঞ্জয় সিংহ এবং দীপক বাজপেয়ী। কেজরীবালের কাছ থেকে ক্ষমাপ্রার্থনার চিঠি পেয়ে তাঁর বিরুদ্ধে করা মানহানির মামলা তুলে নেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন জেটলি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৮ ০২:৩০
Share:

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ী, শিরোমণি অকালি দলের নেতা বিক্রম সিংহ মাজিথিয়া এবং কপিল সিব্বলের আইনজীবী পুত্র অমিতের কাছে আগেই ক্ষমা চেয়ে রেখেছিলেন। এ বার কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলিকেও ক্ষমা চেয়ে চিঠি লিখলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তাঁর সঙ্গেই ক্ষমা চেয়েছেন আপ নেতা আশুতোষ, রাঘব চাড্ডা, সঞ্জয় সিংহ এবং দীপক বাজপেয়ী। কেজরীবালের কাছ থেকে ক্ষমাপ্রার্থনার চিঠি পেয়ে তাঁর বিরুদ্ধে করা মানহানির মামলা তুলে নেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন জেটলি। এ নিয়ে দিল্লি হাইকোর্ট আর পাটিয়ালা হাউস আদালতে দু’টি আলাদা আর্জি জানিয়েছেন জেটলি।

Advertisement

ডিডিসিএ-র তৎকালীন সভাপতি অরুণ জেটলির বিরুদ্ধে ব্যাপক আর্থিক তছরুপের অভিযোগ এনেছিলেন কেজরীবাল ও তাঁর দলের কিছু নেতা। পাল্টা কেজরীবালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দশ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন জেটলি। এই দেওয়ানি মামলা ছাড়াও দিল্লির পাটিয়ালা হাউস আদালতে ফৌজদারি মামলাও দায়ের হয়েছিল কেজরিবালের বিরুদ্ধে। চিঠিতে কেজরিবাল লিখেছেন, ‘‘কিছু তথ্যের ওপর ভিত্তি করে আপনার বিরুদ্ধে কিছু অভিযোগ এনেছিলাম। কিন্তু এখন জানতে পেরেছি, সেই তথ্যগুলি সম্পূর্ণ ভুল....।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন