হস্তক্ষেপ কেজরীর, কৃষ্ণের অনুষ্ঠানে বিতর্ক

ফের বিতর্কে জনপ্রিয় কন্নড় সঙ্গীত শিল্পী টি এম কৃষ্ণ। চলতি বছরের গোড়ায় ভিন্ ধর্মের গান গাওয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। কার্যত একঘরে করে দেওয়া হয়েছিল দক্ষিণী সঙ্গীতের এই তারকাকে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৮ ০৩:৩৬
Share:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। -ফাইল চিত্র।

ফের বিতর্কে জনপ্রিয় কন্নড় সঙ্গীত শিল্পী টি এম কৃষ্ণ। চলতি বছরের গোড়ায় ভিন্ ধর্মের গান গাওয়ায় সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাঁকে। কার্যত একঘরে করে দেওয়া হয়েছিল দক্ষিণী সঙ্গীতের এই তারকাকে। এ বার তাঁকে ঘিরে সোশ্যাল মিডিয়ায় ফের প্রবল ট্রোলিং হওয়ায় দিল্লিতে এএআই (এয়ারপোর্টস অথরিটি অব ইন্ডিয়া)-এর একটি অনুষ্ঠান বাতিল হয়ে যায়। তবে অরবিন্দ কেজরীবাল সরকারের হস্তক্ষেপে সম্ভবত সেই অনুষ্ঠান একই দিনে একই সময়ে হতে চলেছে।

Advertisement

রাজধানীর নেহরু পার্কে আগামী ১৭ ও ১৮ নভেম্বর ‘ডান্স অ্যান্ড মিউজিক ইন দ্য পার্ক’ নামে একটি অনুষ্ঠান হওয়ার কথা। যার আয়োজন করেছে এএআই। সেখানেই গান গাওয়ার কথা ছিল কৃষ্ণের।

কিন্তু উগ্র হিন্দুত্ববাদের সমালোচক এবং উদারপন্থী হিসেবে পরিচিত কৃষ্ণকে আমন্ত্রণ জানানোয় এএআইয়ের বিরুদ্ধে দক্ষিণপন্থীদের ট্রোলিং শুরু হয়। সমালোচনার মুখে সেই অনুষ্ঠান এএআই বাতিল করে দেয় বলে অভিযোগ। যদিও এএআই কর্তৃপক্ষের তরফে আজ একটি বিবৃতিতে জানানো হয়েছে, ওই অনুষ্ঠান তাঁরা বাতিল করেননি। স্থগিত করা হয়েছিল মাত্র।

Advertisement

বিষয়টি নিয়ে এর মধ্যেই হস্তক্ষেপ করেছে দিল্লি সরকার। উপমুখ্যমন্ত্রী মনীশ সিসৌদিয়ার দফতর থেকে সঙ্গীত শিল্পীর সঙ্গে যোগাযোগ করা হয় বলে খবর। সব কিছু ঠিক থাকলে ওই একই দিনে একই জায়গায় অনুষ্ঠান হওয়ার কথা। যেখানে গাইবেন কৃষ্ণ। ৪২ বছরের শিল্পীও সংবাদমাধ্যমকে সে কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘দিল্লি সরকার অনুষ্ঠান নিয়ে আমার সঙ্গে যোগাযোগ করেছিল। আগামী কাল সব কিছু পরিষ্কার হওয়ার কথা। তবে নীতিগত ভাবে আমি হ্যাঁ বলেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন