কাল রাহুল বাহরাইন সফরে

পশ্চিম এশিয়ার দেশগুলিতে প্রায় ৩৫ লক্ষ প্রবাসী ভারতীয়ের বাস। প্রচুর দক্ষিণ ভারতীয়। তাঁদের কাছে পৌঁছে ঘরোয়া রাজনীতি, বিশেষ করে কর্নাটকের রাজনীতিতেও ফায়দা তোলার চেষ্টা করছেন রাহুল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৮ ০৪:২৯
Share:

ছবি: সংগৃহীত।

কংগ্রেস সভাপতি হিসেবে সোমবারই প্রথম বিদেশ সফরে যাচ্ছেন রাহুল গাঁধী। বাহরাইনে ভারতীয় বংশোদ্ভূতদের আন্তর্জাতিক সম্মেলনের প্রধান অতিথি হিসেবে থাকবেন তিনি। সেখানে প্রায় ৫০টি দেশের ভারতীয় বংশোদ্ভূত বা প্রবাসীরা হাজির থাকবেন। উঠবে দেশের অর্থনীতির প্রসঙ্গ।দেশের যুবরাজ সলমন বিন হামাদ আল খালিফা রাহুলের সম্মানে মধ্যাহ্নভোজের আয়োজন করেছেন। রাজা হামাদ বিন ইসা আল খালিফার সঙ্গেও তাঁর বৈঠক হতে পারে।

Advertisement

পশ্চিম এশিয়ার দেশগুলিতে প্রায় ৩৫ লক্ষ প্রবাসী ভারতীয়ের বাস। প্রচুর দক্ষিণ ভারতীয়। তাঁদের কাছে পৌঁছে ঘরোয়া রাজনীতি, বিশেষ করে কর্নাটকের রাজনীতিতেও ফায়দা তোলার চেষ্টা করছেন রাহুল। যেমন এত দিন নরেন্দ্র মোদী করে এসেছেন। রাহুলের সঙ্গে থাকবেন স্যাম পিত্রোদা ও তেলঙ্গানার কংগ্রেস নেতা মধুগৌড় যাস্কী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন