Burn

দোকানে বসে খাচ্ছিলেন বৃদ্ধ পুরোহিত আর স্ত্রী, আচমকা উড়ে এল পেট্রল বোমা, পুড়ল শরীর

পুলিশের প্রাথমিক অনুমান, সম্পত্তি নিয়ে বিবাদের জন্যই এ সব ঘটেছে। জেলা আদালতে মামলাও চলছে। স্থানীয়দের একাংশের দাবি, গ্রামের মন্দিরে পুরোহিতের কাজ থেকে তাঁকে সরাতে চাইছিলেন অনেকে।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২২ ১৮:৫৩
Share:

বৃদ্ধ এবং তাঁর স্ত্রীকে লক্ষ্য করে পেট্রল বোমা ছোড়ার অভিযোগ। ছবি: প্রতীকী

নিজেদের দোকানে বসে খাচ্ছিলেন বৃদ্ধ পুরোহিত এবং তাঁর স্ত্রী। অভিযোগ, দোকানে ঢুকে তাঁদের লক্ষ্য করে পেট্রল বোমা ছুড়ে পালিয়ে যায় অন্তত ১০ জনের একটি দল। প্রবীণ দম্পতির শরীরের ৮০ শতাংশই পুড়ে গিয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ মনে করছে, সম্পত্তি নিয়ে বিবাদের জেরেই এই হামলা। রাজস্থানের রাজসামান্দ জেলার হিরা কি বাস্‌সি গ্রামের ঘটনা।

Advertisement

ওই গ্রামেই থাকতেন পুরোহিত নবরতন লাল (৭৫)। রবিবার রাত সাড়ে ৮টা নাগাদ নিজের দোকানে বসে স্ত্রী যমুনা দেবী (৬০)-র সঙ্গে নৈশভোজ করছিলেন তিনি। তখনই দোকানে ঢুকে আসেন অন্তত ১০ জন। পুলিশের প্রাথমিক অনুমান, সম্পত্তি নিয়ে বিবাদের জন্যই এ সব ঘটেছে। জেলা আদালতে সম্পত্তি নিয়ে মামলাও চলছে। যদিও স্থানীয়দের একাংশ দাবি করেছেন, গ্রামের মন্দিরে পুরোহিতের কাজ থেকে তাঁকে সরাতে চাইছিলেন অনেকে। পুলিশ এসে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করেন ওই প্রবীণ দম্পতিকে। তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

বৃদ্ধের ছেলে মুকেশ প্রজাপত পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন। জানিয়েছেন, হামলা হতে পারে আশঙ্কায় কমলি ঘাল থানায় অভিযোগ করেছিলেন। পুলিশ সক্রিয় হয়নি। মুকেশের ঘটনার কথা তুলে জানিয়েছেন, রবিবার রাতে ১০ থেকে ১২ জন দোকানে ঢুকে পেট্রল বোমা ছুড়েছিলেন। সঙ্গে সঙ্গে আগুন ধরে যায় ওই দম্পতির জামা, কাপড়ে। তিনি জল ঢালেন। তাতেও লাভ হয়নি। ততক্ষণে শরীরে অনেকটা অংশই পুড়ে গিয়েছে।

Advertisement

রাজসামান্দের অতিরিক্ত পুলিশ সুপার শিবলাল বেরওয়া জানিয়েছেন, প্রবীণ দম্পতির গায়ে দাহ্য কিছু ছুড়ে মারা হয়েছিল। বৃদ্ধের পরিবারের অভিযোগের ভিত্তিতে ১২ থেকে ১৫ জনকে আটক করে জেরা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন