Assam

Assam Floods: বন্যা পরিস্থিতিতে অসমে মৃত বেড়ে ১০৭, বানভাসি শিলচরে পানীয় জল পৌঁছে দেবে বায়ুসেনা

অসমের ৩০টি জেলা বিপর্যস্ত হয়ে পড়েছে। পানীয় জলের সমস্যা দেখা গিয়েছে। বিদ্যুৎহীন এলাকা। নতুন করে দুর্যোগে মৃত্যু হয়েছে আরও সাত জনের।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ০৯:১৯
Share:

ফাইল চিত্র।

অসমে বন্যা পরিস্থিতি ক্রমশই চিন্তা বাড়াচ্ছে প্রশাসনের। দুর্যোগে উত্তর-পূর্বের এই রাজ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে প্লাবন পরিস্থিতিতে অসমে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭।

Advertisement

শিলচরের পরিস্থিতিও উদ্বেগজনক। জলের তলায় বিস্তীর্ণ এলাকা। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, গুয়াহাটি থেকে শিলচর শহরে পানীয় জলের বোতল পৌঁছে দেবে ভারতীয় বায়ুসেনা। মুখ্যমন্ত্রী আরও বলেছেন, ‘‘রোজ এক লক্ষ বোতল পানীয় জল বায়ুসেনার বিশেষ বিমানে করে শিলচরে পাঠানো হবে।’’ শিলচর শহরে কয়েকশো মানুষ জলবন্দি হয়ে রয়েছেন। কোথাও কোথাও পানীয় জলের সমস্যা দেখা গিয়েছে। গত কয়েক দিন ধরে বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন।

Advertisement

অন্য দিকে, বৃষ্টির পরিমাণ খানিকটা কমেছে। তবুও পরিস্থিতির বদল ঘটেনি। অসমের বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে জানানো হয়েছে, ৪৫ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। প্রায় তিন লক্ষ মানুষ ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন। বন্যা পরিস্থিতিতে অসমের ৩০ টি জেলা কার্যত বানভাসি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন