Rahul Gandhi

অসমে মন্দিরে ঢুকতে বাধা! অভিযোগ রাহুলের, অন্যায় কী করেছি? জানতে চেয়ে অবস্থানে কংগ্রেস নেতা

সংবাদ সংস্থা পিটিআই-এর একটি ভিডিয়োয় দেখা যায়, রাহুল মন্দিরের এক নিরাপত্তা আধিকারিককে প্রশ্ন করছেন, কোন কারণে তাঁকে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১১:১৮
Share:

অবস্থান বিক্ষোভে রাহুল গান্ধী। সোমবার অসমের নওগাঁওতে। ছবি: পিটিআই।

অসমের একটি মন্দিরে ঢুকতে গিয়ে বাধা পেয়েছেন বলে দাবি করলেন রাহুল গান্ধী। কংগ্রেসের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ এখন বিজেপিশাসিত অসমের উপর দিয়ে যাচ্ছে। সোমবার রাহুলের দাবি, তিনি সে রাজ্যের বটদ্রবা সত্র মন্দিরে ঢুকতে গেলে কর্তৃপক্ষ তাঁকে বাধা দেন। তার পরই অসমের নওগাঁওতে অবস্থানে বসেন রাহুল। তাঁর সঙ্গে ছিলেন কংগ্রেসের বেশ কয়েক জন কর্মী-সমর্থক।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই-এর একটি ভিডিয়োয় দেখা যায়, রাহুল মন্দিরের এক নিরাপত্তা আধিকারিককে প্রশ্ন করছেন, কোন কারণে তাঁকে ঢুকতে বাধা দেওয়া হচ্ছে? সংবাদ সংস্থা এএনআই-এর একটি ভিডিয়োয় দেখা যায়, রাহুল বলছেন, “আমি মন্দিরে যেতে চাই। আমি কী অন্যায় করেছি, যে কারণে আমি মন্দিরে ঢুকতে পারব না?” এই প্রসঙ্গে ওয়েনাড়ের কংগ্রেস সাংসদের সংযোজন, “আমি কোনও সমস্যা তৈরি করতে চাইনি। কেবল মন্দিরে প্রার্থনা করতে চেয়েছিলাম।”

যদিও মন্দির কর্তৃপক্ষের বক্তব্য, তাঁরা কেবল স্থানীয় সাংসদ এবং স্থানীয় বিধায়ককে মন্দিরে প্রবেশের অনুমতি দিয়েছেন। রাহুলকে মন্দিরে ঢুকতে বাধা দেওয়ার প্রসঙ্গে কংগ্রেস নেতা জয়রাম রমেশ বলেন, “আমরা জানিয়েছিলাম যে, ২২ জানুয়ারি সকাল ৭টায় মন্দিরে যাব। কিন্তু গত কাল হঠাৎ বলা হল, দুপুর ৩টে পর্যন্ত আমরা সেখানে যেতে পারব না।” অসমের বিজেপি সরকারের চাপের মুখেই মন্দির কর্তৃপক্ষ সিদ্ধান্ত বদলেছেন বলে দাবি করেছে কংগ্রেস।

Advertisement

সোমবারই দুপুরে রামমন্দিরে রামলালা বা শিশু রামের বিগ্রহে ‘প্রাণপ্রতিষ্ঠা’ হবে। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে রাহুলকে মন্দিরে ঢুকতে ‘বাধা’ দেওয়া নিয়ে বাগ্‌যুদ্ধ শুরু হয়েছে কংগ্রেস এবং বিজেপির মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন