The Kashmir Files

Kashmir Files: যান, ‘কাশ্মীর ফাইল্‌স’ দেখে আসুন! অসমে সরকারি কর্মীদের অর্ধ দিবস ছুটি দিলেন হিমন্ত

বিজেপি-শাসিত উত্তরপ্রদেশ, গোয়া, ত্রিপুরা, কর্নাটক, মধ্যপ্রদেশ, হরিয়ানা, গুজরাত, উত্তরাখণ্ডে ছবিটি করমুক্ত ঘোষণা করা হয়েছে। মধ্যপ্রদেশে পুলিশকর্মীদের জন্য বিশেষ ছুটির সংস্থান তৈরি হয়েছে। অসমে সরকারি কর্মীরা ছবি দেখার জন্য অর্ধ দিবস ছুটি পাবেন বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১১:৫৫
Share:

টুইটার থেকে নেওয়া।

মধ্যপ্রদেশের বিজেপি সরকার ঘোষণা করেছিল, সে রাজ্যের পুলিশ কর্মীরা ‘দ্য কাশ্মীর ফাইলস্’ ছবিটি দেখতে চাইলে সরকার বিশেষ ছুটি মঞ্জুর করবে। আরও এক কদম এগিয়ে অসমের সরকারি কর্মচারিরা ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি দেখতে আগ্রহী হলে, তাঁদের অর্ধ দিবস ছুটি দেওয়া হবে বলে জানিয়ে দিল অসমের হিমন্ত বিশ্বশর্মা সরকার।

Advertisement

১৯৯০ সাল নাগাদ কাশ্মীর উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের নির্বিচার নিধন এবং গণ বিতাড়নকে কেন্দ্র করে ‘দ্য কাশ্মীর ফাইলস্’ ছবিটি তৈরি করেছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। ছবিটির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি-শাসিত রাজ্যগুলিতে ছবিটির উপর থেকে কর মকুব করা হয়েছে। মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র রাজ্যের পুলিশ কর্তাদের নির্দেশ দিয়েছেন, পুলিশকর্মীরা ছবিটি দেখতে চাইলে বিশেষ ছুটি মঞ্জুর করার। এ বার আরও এক কদম এগিয়ে বিজেপি-শাসিত অসমে সরকারি কর্মীদের জন্য অর্ধ দিবস ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী হিমন্ত।

অসমের সরকারি কর্মীরা ছবিটি দেখতে চাইলে কেবল ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালেই হবে। পরদিন জমা দিতে হবে সিনেমার টিকিটের অংশ। তা হলেই বিশেষ ছুটি পাওয়া যাবে। মঙ্গলবারই সপার্ষদ ছবিটি দেখেছেন হিমন্ত। তার পর তিনি টুইট করে ভূয়সী প্রশংসা করেছেন ছবিটির। পাল্টা ছবির পরিচালক বিবেকও হিমন্তকে ধন্যবাদ জানিয়ে টুইট করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন