Partha Chattejee

Gangubai Kathiawadi: আলিয়া আলা রে! 'গঙ্গুবাই' আলিয়ায় মজেছেন মহাসচিব

ছবিটিতে আলিয়ার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন পার্থ। বিশেষ করে ছবির দ্বিতীয়ার্ধে যখন আলিয়া রাজনীতির মঞ্চে উঠে দেখেন, তাঁকে দাঁড়িয়ে বক্তৃতা করতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৯:৪৯
Share:

গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি ছবিতে আলিয়া ভট্টর অভিনয় দেখে প্রশংসা করলেন পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

বিধানসভা অধিবেশনে ব্যস্ত শাসক, বিরোধী দু’পক্ষই। মঙ্গলবার অধিবেশন শেষে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উদ্যোগে বিজেপি পরিষদীয় দল যখন সল্টলেকের সিটি সেন্টার ওয়ানে ছবি ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখতে গেলেন, তখন নিজের ঘরে বসেই অভিনেত্রী আলিয়া ভট্টর প্রশংসায় পঞ্চমুখ হলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। ২৫ ফেব্রুয়ারি দেশজুড়ে মুক্তি পেয়েছে সঞ্জয় লীলা ভংশালী পরিচালিত ‘গঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। গত সপ্তাহান্তে রাতের শোয়ে জনা পাঁচেক বন্ধুর সঙ্গে দক্ষিণ কলকাতার আইনক্স ফোরামে সেই ছবিটি দেখতে গিয়েছিলেন রাজ্যের শিল্পমন্ত্রী।

Advertisement

ছবিটিতে আলিয়ার অভিনয় দক্ষতায় মুগ্ধ হয়েছেন তিনি। বিশেষ করে ছবির দ্বিতীয়ার্ধে যখন আলিয়া রাজনীতির মঞ্চে উঠে দেখেন, তাঁকে দাঁড়িয়ে বক্তৃতা করতে হবে। অথচ জনতা নীচে বসে তাঁর বক্তৃতা শুনবেন। তখন গঙ্গুবাইরূপী আলিয়া তর্জনী উঁচিয়ে নীচ থেকে চেয়ার চেয়ে নেন। মঞ্চে বসেই বক্তৃতা করেন রুপোলি পর্দার গঙ্গুবাই। ছবির ওই দৃশ্যে আলিয়ার অভিনয়ের সঙ্গে দৃপ্ত সংলাপ মন কেড়েছে পার্থর। তৃণমূল মহাসচিবের কথায়, ‘‘এত অল্প বয়সে অভিনয়ের এমন দক্ষতা দেখাই যায় না।’’

আরও পড়ুন:

ছবিটি দেখার পর আলিয়ার বেশ কিছু সংলাপ তাঁর মনেও রয়ে গিয়েছে বলে দাবি করলেন পার্থ। অল্পবয়সি আলিয়াকে দিয়ে এমন সপ্রতিভ অভিনয় করানোর জন্য তৃণমূল মহাসচিব কৃতিত্ব দিতে চান ছবির পরিচালককেই। সঙ্গে মাত্র চারটি দৃশ্যে অভিনয় করা রহিম লালা রূপী অজয় দেবগণকেও ভাল লেগেছে পার্থর। তবে সব কিছু ছাপিয়ে আলিয়াতেই মজেছেন তিনি। ইতিমধ্যে ভারতের বক্স অফিসে যে বিপুল হিটের তকমা পেয়ে গিয়েছে আলিয়ার এই ছবিটি, তা-ও সংবাদমাধ্যম থেকে জেনেছেন বলে উল্লেখ করেছেন শিল্পমন্ত্রী।

Advertisement

ঘটনাচক্রে, মঙ্গলবারই ছিল আলিয়ার জন্মদিন। জন্মদিনের উপহার হিসেবে তাঁর ‘ব্রহ্মাস্ত্র’ ছবির ঈশা চরিত্রটিকে সামনে এনেছেন ছবির প্রযোজকরা। জন্মদিনে কলকাতায় বসে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রীর প্রশংসায় যে ভাবে ভরালেন আলিয়াকে, তা হয়তো জানাই হল না মহেশ ভট্ট-কন্যার। পার্থও কি জানতেন আলিয়ার জন্মদিনের কথা?

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন