UP Assembly Election 2022

UP Assembly Election 2022: পুলিশ বাহিনী নিয়ে লখিমপুরের বুথ চত্বরে ঢুকে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী টেনি

উত্তরপ্রদেশের চতুর্থ দফার ভোটে বুধবার মোট ৯টি জেলার ৫৯টি বিধানসভা আসনে ভোট চলেছে। রাজধানী লখনউয়ের পাশপাশি সেই তালিকাতেই রয়েছে রায়বরেলী, পিলিভিট, বান্দা, সীতাপুর, হরদোই, ফতেপুর, উন্নাও এবং লখিমপুর-খেরি। ২০১২ এবং ২০১৭-র বিধানসভা ভোটে লখিমপুর-খেরির নিঘাসন কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি নেতা টেনি।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩৬
Share:

পুলিশ পরিবৃত হয়ে ভোট দিতে যাচ্ছেন টেনি। ছবি: সংগৃহীত।

পুলিশ এবং আধাসেনা পরিবৃত হয়ে লখিমপুর-খেরির বুথে গিয়ে ভোট দিলেন বিতর্কিত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি। বুধবার ভোট দিয়ে বুথের বাইরে বেরিরে আঙুল তুলে ‘ভিকট্রি’ চিহ্নও দেখালেন তিনি।

টেনির পুত্র আশিস গত ৩ অক্টোবর লখিমপুর-খেরিতে কৃষকদের গাড়ি দিয়ে পিষে দেওয়ার মামলার মূল অভিযুক্ত। মাস চারেক জেলবন্দি থাকার পরে গত ১০ ফেব্রুয়ারি উত্তরপ্রদেশে বিধানসভার প্রথম পর্বের নির্বাচনের দিনই ইলাহাবাদ হাই কোর্টের লখনউ বেঞ্চ তাঁর জামিনের আবেদন মঞ্জুর করে। বিরোধীদের অভিযোগ, ব্রাহ্মণ ভোটের দিকে লক্ষ্য রেখেই প্রভাবশালী নেতা টেনির ছেলেকে জামিনে মুক্তি দেওয়ার ব্যবস্থা করেছে যোগী আদিত্যনাথের সরকার।

Advertisement

বুধবার যে ভাবে সকাল সাডে় ১১টা নাগাদ টেনি নিরাপত্তাবাহিনী এবং কনভয় নিয়ে বনবীরপুর এলাকার বুথে ভোট দিতে গেলেন, তা নিয়েও অভিযোগ উঠেছে। মন্ত্রীকে প্রশ্ন করতে এগিয়ে গেলে সাংবাদিকদের কয়েক জনকে নিরাপত্তারক্ষীরা ধাক্কাধাক্কি করেন বলেও অভিযোগ। তবে ছেলেকে নিয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলেও মন্ত্রী কোনও উত্তর দেননি। শুধু আঙুল তুলে ‘ভি’ দেখিয়েই চলে যান।

উত্তরপ্রদেশের চতুর্থ দফার ভোটে বুধবার মোট ৯টি জেলার ৫৯টি বিধানসভা আসনে ভোট চলেছে। রাজধানী লখনউয়ের পাশপাশি সেই তালিকাতেই রয়েছে রায়বরেলী, পিলিভিট, বান্দা, সীতাপুর, হরদোই, ফতেপুর, উন্নাও এবং লখিমপুর-খেরি। ২০১২ এবং ২০১৭-র বিধানসভা ভোটে লখিমপুর-খেরির নিঘাসন কেন্দ্র থেকে জিতেছিলেন বিজেপি-র বাহুবলী ব্রাহ্মণ নেতা টেনি। ২০১৯ সালের লোকসভা ভোটে ওই জেলারই খেরি থেকে সাংসদ হন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন