Assembly Elections 2018

উন্নয়নকে সরিয়ে মন্দির ইস্যু তুলেই এই ভরাডুবি, মন্তব্য বিজেপি সাংসদের

সঞ্জয়ের দাবি, রাজস্থান ও ছত্তীসগঢ়ে বিজেপি যে হারবে এটা প্রত্যাশিতই ছিল। কিন্তু মধ্যপ্রদেশের চিত্রটা যেমন এমন ভাবে বদলে যাবে এটা ভাবা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০১৮ ১৭:৪১
Share:

বিজেপি সাংসদ সঞ্জয় কাকারে।

এটা হওয়ারই ছিল। এ জন্য দায়ী দলের নেতৃত্বের রণকৌশল। রাজস্থান ও ছত্তীসগঢ়ে বিজেপির ভরাডুবির পর এমনই বিস্ফোরক মন্তব্য করেদলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন রাজ্যসভার সাংসদ সঞ্জয় কাকারে।

Advertisement

সঞ্জয়ের দাবি, রাজস্থান ও ছত্তীসগঢ়ে বিজেপি যে হারবে এটা প্রত্যাশিতই ছিল। কিন্তু মধ্যপ্রদেশের চিত্রটা যেমন এমন ভাবে বদলে যাবে এটা ভাবা যায়নি। উন্নয়নকে সামনে রেখে নরেন্দ্র মোদী ২০১৪-য় ক্ষমতায় এসেছিলেন। কিন্তু মূর্তি, নাম পরিবর্তন আর রাম মন্দিরের ঠেলায় সেই উন্নয়নের ইস্যুটাই যেন চাপা পড়ে গিয়েছে। আর এই সব কারণেই দলের ভরাডুবি হয়েছে বলে মন্তব্যসঞ্জয়ের।

মহারাষ্ট্র থেকে বিজেপির রাজ্যসভার সাংসদ সঞ্জয়। গুজরাত নির্বাচনের সময় এই সাংসদই ভবিষ্যদ্বাণী করেছিলেন ওই রাজ্যে বিজেপি ভাল ফল করতে পারবে না। নির্বাচনের সময় এমন মন্তব্য করে বিজেপিকে অস্বস্তিতে ফেলে দিয়েছিলেন তিনি।যদিও সে রাজ্যে বিজেপি ফের ক্ষমতায় এসেছে। তবে কড়া টক্কর দিয়েছে কংগ্রেসও। আর বিজেপি ক্ষমতায় আসার পরই সঞ্জয় তাঁর মন্তব্য প্রত্যাহার করে নেন। একটা অংশের দাবি, তাঁকে প্রত্যাহার করতে বাধ্য করা হয়েছিল। ছত্তীসগঢ় আর রাজস্থানে দলের ভরাডুবির পর ফের এমন মন্তব্য করায়মোদী সরকারের অস্বস্তি বাড়ল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

আরও পড়ুন: বিজেপিকে উচিত শিক্ষা দিয়েছেন মানুষ: শিবসেনা

আরও পড়ুন: বিজেপির বড় ধাক্কা, রাহুলের হাসি চওড়া করল গোবলয়

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন