Tamil Nadu Fire Incident

তামিলনাড়ুতে বাজি কারখানায় বিস্ফোরণ! ঝলসে মৃত্যু অন্তত ৯ জনের, আহত বহু

দুর্ঘটনার খবর পাওয়ার পরেই এলাকায় যায় পুলিশের একটি দল। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। বাজি কারখানায় কাজ করা অনেক কর্মীই হাসপাতালে চিকিৎসাধীন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:১৫
Share:

বিস্ফোরণের পর তামিলনাড়ুর বাজি কারখানার অবস্থা। ছবি: সংগৃহীত।

বাজি কারখানার বিস্ফোরণে প্রাণ গেল অন্তত ন’জনের। আহত বহু। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। শনিবার দুর্ঘটনাটি ঘটে তামিলনাড়ুর বিরুধুনগর জেলার ভেম্বাকোট্টাই এলাকায়।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণের অভিঘাত এতটাই বেশি ছিল যে, বাজি কারখানা ছাড়াও সেটির লাগোয়া চারটি বাড়়ি পুরোপুরি ভেঙে পড়েছে।

দুর্ঘটনার খবর পাওয়ার পরেই এলাকায় যায় পুলিশের একটি দল। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। বাজি কারখানায় কাজ করা অনেক কর্মীই হাসপাতালে চিকিৎসাধীন। তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, কারখানাটির মালিক বিজয় নামের এক স্থানীয় বাসিন্দা। দুর্ঘটনাস্থলে গিয়ে তদন্তকারীদের অনুমান, কারখানাটিতে যেখানে রাসায়নিক মেশানো হত, সেই জায়গাতেই প্রথম বিস্ফোরণ হয়। তার পর আগুন ছড়িয়ে পড়ে গোটা কারখানায়।

Advertisement

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের পর ঘটনাস্থলেই সাত জনের মৃত্যু হয়। পরে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও দু’জনের মৃত্যু হয়। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। গত বছর তামিলনাড়ুর কৃষ্ণাগিরির একটি বাজি কারখানায় বিস্ফোরণের জেরে তিন মহিলা-সহ আট জনের মৃত্যু হয়েছিল। এ বছরই ৬ ফেব্রুয়ারি মধ্যপ্রদেশের হরদা জেলার বৈরাগড়ে একটি বাজি কারখানার বিস্ফোরণে প্রাণ হারান ১১ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন