National News

কাশ্মীরে সেনা ক্যাম্পে জঙ্গি হানা, নিহত এক অফিসার, দুই জওয়ান

ফের লক্ষ সেনা ছাউনি। ভোরের আলো ফুটতে না ফুটতেই আত্মঘাতী জঙ্গি হামলায় রক্তাক্ত হল কাশ্মীর। বৃহস্পতিবার ভোরে ঘটনাটি ঘটেছে কাশ্মীরের কুপওয়াড়ার পানজগাম এলাকার চৌকিবল সেনা ছাউনিতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৭ ০৯:১৫
Share:

প্রতীকী ছবি

ফের লক্ষ্য সেনা ছাউনি। ভোরের আলো ফুটতে না ফুটতেই নিয়ন্ত্রণ রেখার কাছে সেনা ক্যাম্পে আত্মঘাতী জঙ্গি হামলায় রক্তাক্ত হল কাশ্মীর। হামলায় নিহত হয়েছেন এক ক্যাপ্টেন সহ তিন জওয়ান। সেনার পাল্টা লড়াইয়ে মৃত্যু হয়েছে দুই জঙ্গিরও।

Advertisement

ঘটনাটি ঘটেছে কাশ্মীরের কুপওয়াড়ার চোকিবল এলাকার সেনা ছাউনিতে। বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত চার আত্মঘাতী জঙ্গির একটি দল অতর্কিতে এই সেনা শিবিরে হামলা চালায় বলে খবর। সংবাদ সংস্থা সূত্রের খবর, নিয়ন্ত্রণ রেখা থেকে পাঁচ কিলোমিটার দূরে থাকা এই সেনা শিবিরে জঙ্গি হামলায় বাহিনীর ১ মেজর, এক কমিশনর অফিসার ও এক জওয়ান নিহত হয়েছেন। গুরুতর জখম হয়েছেন সাত জওয়ান।

এখানেই হয়েছে জঙ্গি হানা। স্যাটেলাইট চিত্র

Advertisement

জখম হয়েছেন ছয় জওয়ান। সেনার পাল্টা গুলিতে খতম হয়েছে দুই জঙ্গিও। বাকি দুই জঙ্গির খোঁজে চিরুণী তল্লাশি শুরু হয়েছে গোটা এলাকায়। সূত্রের খবর, জঙ্গিরা জৈশ-ই-মহম্মদের সদস্য। তবে এটি আত্মঘাতী হানা কি না সে বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি সেনার তরফে।

গত বছর ১৮ সেপ্টেম্বর কাশ্মীরের উরি সেনা ছাউনিতে এমনই আত্মঘাতী জঙ্গি হামলায় মৃত্যু হয়েছিল ১৯ জন জওয়ানের। জঙ্গিদের সঙ্গে টানা ছয় ঘণ্টার গুলির লড়াইয়ে আহত হয়েছিলেন প্রায় ৩০ জন জওয়ান। সেই হানারও দায় স্বীকার করেছিল নিষিদ্ধ জঙ্গি সংগঠন জৈশ-ই-মহম্মদ।

আরও পড়ুন: ভূস্বর্গের ক্ষতে উন্নয়নের মলম চায় কেন্দ্র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন