IPL 2024

৩ নায়ক: দিল্লির বিরুদ্ধে কলকাতাকে জেতালেন যাঁরা

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দাপটের সঙ্গে জিতল কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচে কেকেআরের হয়ে নজর কাড়লেন তিন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২৩:০১
Share:

উইকেট নেওয়ার পর বরুণ চক্রবর্তীর উচ্ছ্বাস। সঙ্গী রমনদীপ সিংহ এবং হর্ষিত রানা। ছবি: আইপিএল।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে সহজেই জিতল কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করে দিল্লি মাত্র ১৫৩ রান করে। ৭ উইকেট হাতে নিয়ে ম্যাচ জেতে কলকাতা। ২১ বল বাকি থাকতে ম্যাচ নিজেদের পকেটে ভরে ফেলেন শ্রেয়স আয়ারেরা।

Advertisement

বৈভব আরোরা: শুরুতেই উইকেট তুলে দিল্লিকে ধাক্কা দিয়েছিলেন তিনি। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি দিল্লি। পৃথ্বী শ-কে আউট করেছিলেন বৈভব। এর পর শাই হোপকে বোল্ড করেন তিনি। তাতেই দিল্লির রান তোলা আটকে যায়।

বরুণ চক্রবর্তী: কলকাতার সব থেকে সফল বোলার বরুণ। তিনটি উইকেট নেন তিনি। ঋষভ পন্থ, ট্রিস্টিয়ান স্টাবস এবং কুমার কুশাগ্রকে আউট করেন বরুণ। দিল্লির মিডল অর্ডারকে আউট করে দেন তিনি। ফলে বড় রান তোলার কোনও সম্ভাবনাই ছিল না দিল্লির। বরুণ চার ওভারে মাত্র ১৬ রান দেন। অর্থাৎ শুধু উইকেট নেওয়াই নয়, রান আটকে রাখার কাজটাও করেন বরুণ।

Advertisement

ফিল সল্ট: দিল্লিকে অল্প রানে আটকে রাখার পর দ্রুত রান তোলে কেকেআর। সেই কাজটাই করলেন সল্ট। ৩৩ বলে ৬৮ রান করেন তিনি। পাঁচটি ছক্কা এবং সাতটি চার মারেন সল্ট। সহজেই ম্যাচ জিতে নেয় কলকাতা। সল্ট না থাকলে সেটা সম্ভব হত না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন