National News

সমর্থন তুলে নিলেন বাবুলাল

গত বার বিজেপি সরকারের শরিক থাকলেও এ বারে কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং আরজেডি-র জোট সরকারকে সমর্থন করেছিল তিনটি আসন পাওয়া জেভিএম।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২০ ০২:১৮
Share:

—ফাইল চিত্র।

দলের দুই বিধায়ক প্রদীপ যাদব ও বন্ধু তিরকে বৃহস্পতিবার দিল্লি গিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করার পর দিনই ঝাড়খণ্ডে হেমন্ত সোরেন সরকার থেকে সমর্থন প্রত্যাহার করল বাবুলাল মারান্ডির ঝাড়খণ্ড বিকাশ মোর্চা (জেভিএম)। শুক্রবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী মারান্ডি অভিযোগ করেছেন, কংগ্রেস তাঁদের দল ভাঙার চেষ্টা করছে। জেভিএম বিজেপিতে মিশে যাচ্ছে, এই খবরও অস্বীকার করা হয়েছে।

Advertisement

গত বার বিজেপি সরকারের শরিক থাকলেও এ বারে কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং আরজেডি-র জোট সরকারকে সমর্থন করেছিল তিনটি আসন পাওয়া জেভিএম। বাবুলাল গোপনে বিজেপির সঙ্গে যোগাযোগ রেখে কেন্দ্রের শাসক দলে যোগ দিয়ে চাইছেন, এই অভিযোগ তুলে বাকি দুই বিধায়ক দলের মহাসচিব প্রদীপ যাদব ও প্রবীণ নেতা বন্ধু তিরকে শুক্রবার সনিয়ার সঙ্গে দেখা করেন। এর পরেই এ দিন বাবুলাল সোরেন সরকারের ওপর থেকে সমর্থন তুলে নিলেন, তবে তিন বিধায়কের দু’জনের সমর্থন থাকছে। তাঁরা সম্ভবত কংগ্রেসেই যোগ দিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন