uttar pradesh

রাস্তার ধারে বস্তা থেকে উদ্ধার সদ্যোজাত কন্যাসন্তান, যোগী রাজ্যে ভয়ানক ঘটনা

দিল্লিতে এমনিতেই শেষ ক’দিনে জাঁকিয়ে শীত পড়েছে। সেই ঠাণ্ডার মধ্যেই মুখ বন্ধ বস্তায় কেউ ফেলে রেখে যায় সদ্যোজাতকে।

Advertisement

সংবাদ সংস্থা

মেরঠ শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২০ ১৫:৫৩
Share:

প্রতীকী চিত্র

উত্তরপ্রদেশের রাস্তার ধারে বস্তাবন্দী অবস্থায় উদ্ধার হল এক সদ্যোজাত শিশুকন্যা। একটি নয়, তিনটি বস্তায় মুড়ে রাস্তার ধারে তাকে ফেলে রেখে গিয়েছিল তার মা বাবা-ই, এমনই সন্দেহ উদ্ধারকারীদের। নয়াদিল্লি থেকে ৮৫ কিলোমিটার দূরে মেরঠে ঘটে যাওয়া এই ঘটনার ভিডিয়ো শিউরে ওঠার মতো।

Advertisement

দিল্লিতে এমনিতেই শেষ ক’দিনে জাঁকিয়ে শীত পড়েছে। সেই ঠাণ্ডার মধ্যেই মুখ বন্ধ বস্তায় কেউ ফেলে রেখে যায় সদ্যোজাতকে। স্থানীয়রা ক্রমাগত বাচ্চার কান্নার শব্দ পেয়ে উৎস অনুসন্ধান করতে গিয়ে রাস্তার ধারে ওই বস্তা দেখতে পান। সেখান থেকেই শেষে একে একে তিনটি বস্তা খুলে উদ্ধার করা হয় শিশুকন্যাটিকে। ভিডিয়োয় দেখা গিয়েছে, উদ্ধারকারীদের কেউ বলছেন, ‘‘মা-বাবা নিজের সন্তানের সঙ্গে কী করে এমন করতে পারেন?’’

Advertisement

উদ্ধার করার পর শিশুটিকে স্থানীয় মহিলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মণীষা আগরওয়াল জানিয়েছেন, ‘‘খুব খারাপ অবস্থায় শিশুটিকে হাসপাতালে নিয়ে আসা হয়। শিশুটির দেহের সঙ্গে লেগে থাকা নাড়িতে পচন ধরেছিল। আপাতত শিশুটিকে সদ্যোজাত বিভাগে ভর্তি করা হয়েছে। আগের থেকে সে এখন অনেকটাই ভাল আছে।’’

আরও পড়ুন: কোভিড রুখতে কেন্দ্রের সঙ্গেই কাজ করবে রাজ্য, মোদীকে বললেন মমতা, দরবার বকেয়া অর্থেরও

তবে চিকিৎসকরা আশঙ্কার কথাও বলেছেন। তাঁদের মতে, একটি শিশু জন্মানোর পর যদি মাতৃদুগ্ধ না পায়, তা হলে তাঁর জীবন সংশয় হতে পারে। এ ক্ষেত্রে শিশুটি একেবারেই তা পায়নি বলে আশঙ্কা। তাছাড়া ঠাণ্ডায়, নোংরার মধ্যে পড়ে থাকার ফলে শরীরে বাসা বাঁধতে পারে স্থায়ী রোগ। যদিও চিকিৎসকরা যথাসাধ্য চেষ্টা করছেন বলেই জানিয়েছেন।

আরও পড়ুন: পাইপ ফেটে বিপত্তি, শনি ও রবি মিলবে না টালা ট্যাঙ্কের জল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement