Harassment in Flight

মাসকট থেকে মুম্বইগামী বিস্তারা বিমানের মহিলা কর্মীকে হেনস্থা, গ্রেফতার বাংলাদেশি যুবক

বৃহস্পতিবার গভীর রাতে মাসকট থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হয়েছিল বিস্তারার বিমান। অভিযোগ, মুম্বইয়ে বিমান নামার আধঘণ্টা আগে এক বিমানসেবিকার উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করেন ওই যুবক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:১০
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ওমানের রাজধানী মাসকট থেকে মুম্বইগামী বিস্তারার বিমানে এক মহিলা কর্মীকে হেনস্থার অভিযোগ উঠল বাংলাদেশি যুবকের বিরুদ্ধে। মুম্বইয়ে বিমান অবতরণ করতেই ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত যুবকের নাম মহম্মদ দুলাল।

Advertisement

বিমানবন্দর সূত্রে খবর, বৃহস্পতিবার গভীর রাতে মাসকট থেকে মুম্বইয়ের উদ্দেশে রওনা হয়েছিল বিস্তারা সংস্থার বিমান। অভিযোগ, মুম্বইয়ে বিমান নামার আধঘণ্টা আগে এক বিমানসেবিকার উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করেন ওই যুবক। বিমান অবতরণ করতেই সহর পুলিশের হাতে দুলালকে তুলে দেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

পুলিশ জানিয়েছে, মুম্বই থেকে অন্য একটি বিমানে ঢাকা যাওয়ার কথা ছিল দুলালের। বৃহস্পতিবার তাঁকে অন্ধেরী আদালতে পেশ করা হয়। দুলালের আইনজীবী আদালতে দাবি করেন, তাঁর মক্কেল মানসিক ভাবে অসুস্থ। ইংরেজি এবং হিন্দি ঠিকমতো বুঝতে পারেন না। তিনি আরও দাবি করেন, ভাষা ঠিকমতো বুঝতে না পারার কারণে এবং মানসিক অসুস্থতার সুযোগ নিয়ে তাঁর মক্কেলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। তাঁকে ফাঁসানো হয়েছে। যদিও দুলালের আইনজীবীর এই যুক্তি ধোপে টেকেনি। শুক্রবার পর্যন্ত দুলালের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

বছর বাইশের বিমানসেবিকার অভিযোগ, বাংলাদেশের ওই যুবক তাঁকে জোর করে চুম্বন করার চেষ্টা করেন। এমনকি নিগ্রহ করারও চেষ্টা করা হয়। বিমানসেবিকার অভিযোগের পরই গ্রেফতার করা হয় দুলালকে। অভিযোগে আরও বলা হয়েছে যে, অন্যান্য যাত্রী ওই যুবককে সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও তিনি অভব্য আচরণ করতে থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন