Bank Employee

Viral: ছুটি মঞ্জুর হয়নি, বোকারোয় অক্সিজেন সাপোর্ট নিয়েই কাজে এলেন ব্যাঙ্ককর্মী

অভিযোগ, ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে কাজে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

ঝাড়খণ্ড শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১২:১১
Share:

সেই ব্যাঙ্ককর্মী।

শীর্ষকর্তারা বলেছেন, ছুটি দেওয়া যাবে না। তাই অসুস্থ অবস্থাতেই অক্সিজেন মাস্ক পরে কাজে এলেন ব্যাঙ্কের এক কর্মী। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের বোকারোয়।

Advertisement

একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে কাজ করেন অরবিন্দ কুমার নামে ওই কর্মী। তাঁর পরিবারের দাবি, সম্প্রতি তিনি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। কোভিড সারলেও শারীরিক ভাবে সুস্থ হয়ে ওঠেননি তিনি। ফুসফুসে কিছুটা সংক্রমণ থাকায় অক্সিজেন সাপোর্টে থাকতে হচ্ছে অরবিন্দকে। অভিযোগ, ব্যাঙ্ক কর্তৃপক্ষ তাঁকে কাজে যোগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করছিলেন।

অরবিন্দের পরিবারের এক সদস্যের দাবি, কাজে অবিলম্বে যোগ দিতে বলে বার বার অরবিন্দের উপর চাপ সৃষ্টি করা হচ্ছিল। নিজের শারীরিক অবস্থার কথা ভেবেই ছুটির আবেদন করেছিলেন অরবিন্দ। কিন্তু তা মঞ্জুর করেননি কর্তৃপক্ষ। বাধ্য হয়ে ইস্তফাপত্রও পাঠিয়েছিলেন তিনি। কিন্তু সেটাও বাতিল করে দেওয়া হয়। অভিযোগ, তার পরই ব্যাঙ্ক থেকে হুমকি দেওয়া হয় কাজে যোগ না দিলে বেতন কাটা হবে। কোনও উপায় না পেয়ে শেষমেশ অক্সিজেন সাপোর্ট নিয়েই পরিবারের সদস্যদের সঙ্গে সোমবার ব্যাঙ্কে হাজির হন অরবিন্দ।

Advertisement

যদিও ব্যাঙ্ক কর্তৃপক্ষের দাবি, অরবিন্দকে ওই অবস্থায় দেখে তৎক্ষণাৎ বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন