National News

কল সারিয়ে দেওয়ার নামে ধর্ষণ ব্যাঙ্ক কর্মীকে!

পুলিশের কাছে একটি অভিযোগে ওই মহিলা জানিয়েছেন, ২০১৭-র ১৯ ডিসেম্বর বাড়ির পরিচারকের কাছ থেকে তাঁর কাছে ফোন আসে, কলে জল পড়ছে না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:১২
Share:

প্রতীকী ছবি।

উত্তর দিল্লির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে় গত আট মাস আগে বদলি হয়ে এসেছিলেন এক মহিলা অফিসার। তাঁর কাছে ব্যাঙ্কের চাবি থাকত। সে কারণেই, ব্যাঙ্কের কাছাকাছি একটা বাড়ি ভাড়া নিয়েছিলেন তিনি। বাড়ির মালিক সম্পর্কে আগে থেকে ব্যাঙ্কের গ্রাহকদের কাছ থেকে খোঁজখবর নিয়েই সেখানে উঠেছিলেন একা থাকা ওই মহিলা।

Advertisement

যে পাঁচ তলা বাড়িতে তিনি ভাড়া থাকতেন, তার নীচের তলায় বাড়ি-মালিকের ছেলের একটি জিমখানা রয়েছে।

পুলিশের কাছে একটি অভিযোগে ওই মহিলা জানিয়েছেন, ২০১৭-র ১৯ ডিসেম্বর বাড়ির পরিচারকের কাছ থেকে তাঁর কাছে ফোন আসে, কলে জল পড়ছে না। ব্যাঙ্কের কাজ সেরে তাই তড়িঘিড়ি বাড়িতে ফিরে আসেন ওই মহিলা। বাড়িতে ফিরলে পরিচারক তাঁকে জানান, মেন ট্যাঙ্ক থেকে কল বন্ধ করা আছে। পরিচারককে সঙ্গে নিয়েই তিনি বাড়ির মালিকের ছেলের কাছে যান। তিনি তখন জিমখানাতেই ছিলেন। তাঁকে বিষয়টা জানিয়ে সমস্যা সমাধানের জন্য অনুরোধ করেন। অভিযোগ, কিন্তু তিনি বিষয়টি পাত্তা দিতে চাননি। তাঁর দাবি, ছাদে গিয়ে কলের ট্যাঙ্কটা খুলে দেওয়ার জন্যও মালিকের ছেলেকে বলেন। কিন্তু এ ক্ষেত্রেও তিনি সরাসরি না বলে দেন।

Advertisement

আরও পড়ুন: পিএনবি প্রতারণা মামলায় ধৃত প্রাক্তন ডেপুটি ম্যানেজার-সহ ৩

তাঁরা যখন এই নিয়ে কথাবার্তা বলছিলেন, জিমখানাতেই আরও এক জন ছিলেন। তিনি ওই মহিলার সমস্যার কথা শুনে ‘অযাচিত ভাবে’ই সাহায্য করতে এগিয়ে আসেন। ইতিমধ্যে পরিচারকও তাঁর কাজ সেরে বাড়ি চলে গিয়েছেন। মহিলার দাবি, ছাদে যে হেতু অন্ধকার ছিল এবং ট্যাঙ্কের জায়গাটা খুব পিচ্ছিল, তাই মালিকের ছেলের কাছে সাহায্য চাইতে গিয়েছিলেন। কিন্তু, ওই লোকটি সাহায্য করতে এগিয়ে এলে তিনি ইতস্তত করেননি।

মহিলার অভিযোগ, ঘরের সামনে আসতেই ওই লোকটি তাঁকে পিছন থেকে জাপটে ধরেন। জোর করে ছাড়িয়ে নিতে গেলে তাঁকে ঠেলে শোওয়ার ঘরে ঢুকিয়ে দেন। অভিযোগ, তার পর ধর্ষণ করেন। নিজেকে বাঁচাতে বিছানায় রাখা ট্যাব দিয়ে লোকটির মুখে জোরে আঘাত করেন তিনি। আঘাত পেয়েই লোকটি সেখান থেকে চম্পট দেয়।

আরও পড়ুন: সরকারি আধিকারিককে খারাপ শব্দে ভর্ৎসনা করলেন মানেকা

মহিলার দাবি, জানাজানি হলে কর্মস্থলে অসুবিধা হবে, তাই তিনি প্রথম দিকে বিষয়টি চেপে গিয়েছিলেন। কিন্তু পরে তিনি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এই ঘটনার পর কর্মস্থলে তাঁকে হেনস্থার মুখে পড়তে হচ্ছে বলেও অভিযোগ করেছেন ওই মহিলা। তাঁর আইনজীবী জানান, বিষয়টি জানিয়ে মহিলা কমিশনের কাছেও অভিযোগ জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন