National News

আজ থেকে পাঁচ দিন বন্ধ ব্যাঙ্ক, মাঝে খোলা শুধু ২৪ তারিখ, ভোগান্তির আশঙ্কা

২১ তারিখের ধর্মঘট ব্যাঙ্ক অফিসারদের সংগঠনের ডাকে। তাতে যোগ দেবেন প্রায় তিন লক্ষ ২০ হাজার অফিসার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০১৮ ১৩:১০
Share:

ধর্মঘটের পোস্টার পড়েছে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কলকাতার একটি শাখায়। —নিজস্ব চিত্র

ধর্মঘট, সপ্তাহশেষ এবং বড়দিন। এই ত্র্যহস্পর্শে আগামিকাল ২১ ডিসেম্বর থেকে কার্যত ছুটির মরসুম শুরু হচ্ছে ব্যাঙ্কগুলিতে। মাঝে ২৪ ডিসম্বর বাদ দিলে পাঁচ দিনই বন্ধ থাকাবে সরকারি ব্যাঙ্কগুলি। ব্যাহত হতে পারে এটিএম পরিষেবাও।

Advertisement

আগামিকাল ২১ ডিসেম্বর শুক্রবার বিভিন্ন দাবি দাওয়া নিয়ে ধর্মঘটের ডাক ব্যাঙ্ক অফিসারদের অ্যাসোসিয়েশন। এর পর ২২ ডিসেম্বর চতুর্থ শনিবার এবং তার পরের দিন রবিবার। ২৫ ডিসেম্বর বড়দিনের ছুটি। ২৬ ডিসেম্বর আবার ব্যাঙ্ক কর্মীদের ইউনিয়নগুলির যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্‌স-এর (ইউএফবিইউ) ডাকে ধর্মঘট। এর অর্থ, শুক্রবার থেকে টানা ছ’দিনের মধ্যে শুধু ২৪ ডিসেম্বর সোমবার ব্যাঙ্ক খোলা থাকবে।

২১ তারিখের ধর্মঘট ব্যাঙ্ক অফিসারদের সংগঠনের ডাকে। তাতে যোগ দেবেন প্রায় তিন লক্ষ ২০ হাজার অফিসার। তবে ওই দিন এটিএম-এ প্রভাব নাও পড়তে পারে। কিন্তু তবে ২৬ তারিখ সব শ্রেণির কর্মীরা শামিল হওয়ায় ওই দিন এটিএএম-এও ভোগান্তি হতে পারে।

Advertisement

আরও পড়ুন: কর্নাটকে দাস প্রথা! ৫২ জন আদিবাসীকে আটকে রেখে চাবুকপেটা, যৌন নির্যাতন

আরও পড়ুন: শ্বশুরকে অপহরণ করে ৬০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি, ধৃত জামাই

সব মিলিয়ে বছর শেষে এবং উৎসবের মরসুমে ব্যাঙ্কিং ক্ষেত্রে গ্রাহকদের চরম ভোগান্তির আশঙ্কা করছে ওয়াকিবহাল মহল। অনেকে অবার আজ বৃহস্পতিবারই প্রয়োজনীয় কাজ সেরে নেওয়ার পরামর্শও দিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন