Vande Bharat Express

বন্দে ভারতে আবার পাথর ছোড়ার ঘটনা, এ বার বেঙ্গালুরু-ধারওয়াড় রুটে, আটক দুই নাবালক

পাথর ছোড়ার ঘটনায় তদন্ত শুরু করেছে রেল পুলিশ। এখনও পর্যন্ত দুই নাবালককে আটক করেছে তারা। ওই দু’জনকে কর্নাটকের একটি হোমে পাঠানো হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১০:০১
Share:

বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র।

বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে আবার পাথর ছোড়া হল। এ বার ঘটনাস্থল কর্নাটকের চিকমাগালুর জেলা। বুধবার সে রাজ্যের বেঙ্গালুরু-ধারওয়াড় রুট দিয়ে বন্দে ভারত যখন ছুটছিল, সে সময় হঠাৎই ট্রেনের কাঁচে এসে লাগে পাথর। এই ঘটনায় তদন্ত শুরু করেছে রেল পুলিশ। এখনও পর্যন্ত দুই নাবালককে আটক করেছে পুলিশ। ওই দু’জনকে রাজ্যের একটি হোমে পাঠানো হয়েছে।

Advertisement

রেল পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাথর ছোড়ার ফলে বন্দে ভারতের সি ফাইভ কোচের ৪৩ এবং ৪৪ নম্বর আসনের কাছে কাচ ফেটে গিয়েছে। ইসি ওয়ান কোচের একটি শৌচাগারের কাচও ভেঙে গিয়েছে। যদিও এখনও পর্যন্ত কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। এই ঘটনায় রেল আইনের ১৫৩ নম্বর ধারায় মামলা রুজু করেছে রেল পুলিশ।

গত ১ জুলাই এই বেঙ্গালুরু-ধারওয়ার রুটেই বন্দে ভারতকে লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনা ঘটেছিল। মে মাসে কেরলের তিরুরে একই ঘটনা ঘটে। ফেব্রুয়ারি মাসে সেকেন্দ্রাবাদ-বিশাখাপত্তনম রুটে, জানুয়ারি মাসে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন