Bengaluru-Mysuru Expressway

ছ’দিন আগেই উদ্বোধন করেছিলেন মোদী, এক রাতের বৃষ্টিতেই ডুবল আট হাজার কোটির সেই রাস্তা

গত ১২ মার্চ বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই হাইওয়ে তৈরিতে খরচ হয়েছে ৮ হাজার ৪৮০ কোটি টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৩ ১০:৫২
Share:

রাস্তায় জল জমার কারণে ধীর গতিতে চলছে গাড়ি। ছবি সংগৃহীত।

মাত্র ৬ দিন আগেই যে ঝাঁ চকচকে নতুন এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বৃষ্টিতে সেই রাস্তাই জলমগ্ন হয়ে পড়ল। শুক্রবার রাতে ভারী বর্ষণের কারণে বেঙ্গালুরুর কাছে রামনগর এলাকায় জলে ডুবে গিয়েছে বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে।

Advertisement

৮ হাজার ৪৮০ কোটি টাকায় তৈরি করা হয়েছে ওই হাইওয়ে। চলতি বছরেই রয়েছে কর্নাটকে বিধানসভা নির্বাচন। তার আগে গত ১২ মার্চ ওই এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। যা রাজনৈতিক দিক থেকে আলাদা গুরুত্ব পেয়েছে। উদ্বোধনের ৬ দিনের মধ্যে বৃষ্টিতে রাস্তায় জল জমার ছবি প্রকাশ্যে এল। ১১৮ কিমি লম্বা এই এক্সপ্রেসওয়ের ফলে যাত্রী পরিবহণ আরও মসৃণ হবে বলে জানানো হয়েছে। কমবে যাতায়াতের সময়ও।

জল জমার কারণে ওই রাস্তা দিয়ে ধীর গতিতে চলছে যান। যার জেরে যানজটে দুর্ভোগে নিত্যযাত্রীরা। যে এলাকায় জল জমেছে সেখানে উপরে একটি সেতু রয়েছে। অতীতেও ওই সেতুর নীচে বৃষ্টিতে জল জমেছিল।

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে এই রাস্তার উদ্বোধন করে কংগ্রেসকে নিশানা করেছিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেছিলেন, ‘‘কংগ্রেস মোদীর কবর খোঁড়ার স্বপ্নে মশগুল থাকুক। কিন্তু তারা জানে না, দেশের মা, বোনেদের যে ভালবাসা আমার সঙ্গে রয়েছে তা-ই আমার রক্ষাকবচ হিসাবে কাজ করে। ওরা (কংগ্রেস) মোদীর কবর খোঁড়ার স্বপ্ন দেখতে থাকুক, আমি বেঙ্গালুরু-মাইসুরু এক্সপ্রেসওয়ে তৈরিতে মনযোগ দিই। গরিব মানুষের বেঁচে থাকা সহজ করি।’’ প্রধানমন্ত্রী যে রাস্তার উদ্বোধন করেছেন, বৃষ্টির জেরে সেই রাস্তার এই হাল নিয়েই প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন