Viral video

করোনা রুখবে এই পাঁপড়! মন্ত্রীর নিদানে সোশ্যাল মিডিয়ায় রসিকতার বন্যা

‘আত্মনির্ভর ভারত অভিযানকে সামনে রেখে একটি দেশীয় সংস্থা এই পাঁপড় তৈরি করেছে। নাম ‘ভাবিজি পাপড়’। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে অ্যান্ডিবডি তৈরিতে যে খাদ্য উপাদান সাহায্য করে, এই পাপড়ে তা রয়েছে’।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২০ ২৩:১৪
Share:

প্রতীকী চিত্র।

করোনার ওষুধ এখনও আবিষ্কার হয়নি, টিকা নিয়ে বহু দেশে আশার আলো দেখালেও তা বাজারে কবে আসবে কেউ নিশ্চিত করে বলতে পারছেন না। এরই মাঝে এক কেন্দ্রীয় মন্ত্রী দাবি করলেন, এক বিশেষ পাঁপড় নাকি রুখে দেবে করোনার সংক্রমণ। এই পাপড়ের মধ্যে এমন কিছু উপাদান রয়েছে, যা করোনার বিরুদ্ধে লড়তে অ্যান্টিবডি তৈরি করতে সাহায্য করবে, দাবি সংসদ বিষয়ক এবং ভারী শিল্প মন্ত্রকের প্রতিমনন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের।

Advertisement

একটি আনভেরিফায়েড টুইটার হ্যান্ডলে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়ালের ভিডিয়োটি শেয়ার হয়েছে। পরে অবশ্য প্রশান্ত ভূষণ, শেখর গুপ্তার মতো ব্যক্তিরাও এই সংক্রান্ত খবর শেয়ার করেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মন্ত্র্রী একটি প্যাকেট হাতে নিয়ে বলছেন, ‘আত্মনির্ভর ভারত অভিযানকে সামনে রেখে একটি দেশীয় সংস্থা এই পাঁপড় তৈরি করেছে। নাম ‘ভাবিজি পাপড়’। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়তে অ্যান্ডিবডি তৈরিতে যে খাদ্য উপাদান সাহায্য করে, এই পাপড়ে তা রয়েছে’।

এই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই নেটাগরিকরা অনেকেই প্রশ্ন তুলছেন, কিসের ভিত্তিতে মন্ত্রী এ কথা বলছেন? এমনকি এভাবে কেন্দ্রীয় মন্ত্রীর একটি সংস্থার বিজ্ঞাপন করা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। ১০ ঘণ্টায় ভিডিয়োটি প্রায় চার হাজার বার দেখা হয়েছে। অনেকে আবার মন্ত্রীর দাবি ঘিরে হাস্য রসিকতাও করেছেন মিম, জিফ দিয়ে। এক জন কেন্দ্রীয় মন্ত্রীর এমন দাবি ঘিরে সমালোচনা শুরু হয়েছে নানা মহলে।

Advertisement

আরও পড়ুন: করোনার মাঝেও পেটের দায়ে রাস্তায় লাঠি-খেলা দেখাচ্ছেন ৭৫ বছরের বৃদ্ধা

আরও পড়ুন: নগ্ন অবস্থায় ক্যামেরায় ধরা পড়ে গেলেন ব্রাজিলের এক সাংবাদিকের স্ত্রী

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন