National news

সিএএ নিয়ে প্রতিবাদে বাধা, হায়দরাবাদ থেকে ভীম আর্মির প্রধানকে ফেরত পাঠালো পুলিশ

সোমবার সকাল ৬টা ৫৫ মিনিটের ফ্লাইটে তাঁকে হায়দরাবাদ থেকে দিল্লি পাঠানো হয়। তারপরই চন্দ্রশেখর টুইট করে হুঁশিয়ারি দিয়েছেন, দলিতরা তাঁর এই অপমান মেনে নেবেন না।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২০ ১৫:০৯
Share:

ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদ।-ফাইল চিত্র।

হায়দরাবাদে আটক হওয়া ভীম আর্মি প্রধান চন্দ্রশেখর আজাদকে দিল্লিতে ফেরত পাঠাল পুলিশ। সোমবার সকাল ৬টা ৫৫ মিনিটের ফ্লাইটে তাঁকে হায়দরাবাদ থেকে দিল্লি পাঠানো হয়। তারপরই চন্দ্রশেখর টুইট করে হুঁশিয়ারি দিয়েছেন, দলিতরা তাঁর এই অপমান মেনে নেবেন না।

Advertisement

অভিযোগ, বিনা অনুমতিতে জামা মসজিদে নয়া নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভ সংগঠিত করেছিলেন তিনি। তারপরই ২১ ডিসেম্বর জামা মসজিদ চত্বর থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে অগ্নিসংযোগ, হিংসা ছড়ানো-সহ একাধিক অভিযোগ আনা হয়েছিল। প্রতিবাদ করা নাগরিক অধিকার, এই যুক্তিতেই সম্প্রতি তিস হাজারি আদালত জামিন দেয় তাঁকে। তার পরই তিনি রবিবার হায়দরাবাদে সিএএ, আনআরসি এবং এনপিআর-এর বিরুদ্ধে প্রতিবাদে যোগ দিতে পৌঁছন।

কিন্তু সেই প্রতিবাদ-বিক্ষোভে যোগ দেওয়ার আগেই তাঁকে রাস্তা থেকে আটক করে হায়দরাবাদ পুলিশ। তাঁদের কাছে এই প্রতিবাদ-বিক্ষোভের কোনওরকম অনুমতি নেওয়া হয়নি, তাই চন্দ্রশেখর আজাদকে আটক করা হয় বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: ‘বেঁচে উঠল’ তিন হাজার বছরের পুরনো মমি, ক্ষীণ কণ্ঠে জানাল শেষ ইচ্ছা!

ভীম আর্মি প্রধান চন্দ্রশেখরের দাবি, তাঁকে জোরজবরদস্তি বিমানবন্দরে নিয়ে এসে ওই ফ্লাইটে দিল্লি ফেরানো হয়েছে। তাঁকে ইচ্ছা করেই ওই প্রতিবাদ-বিক্ষোভে শামিল হতে দেয়নি পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন