Operation Samudragupt

১২ হাজার কোটির মাদক বাজেয়াপ্ত কেরল উপকূলে ভেসেল থেকে! আটক পাকিস্তানি নাগরিক

এনসিবির দাবি, যে আড়াই হাজার কেজি মেথামফেটামাইন শনিবার বাজেয়াপ্ত করা হয়েছে, তা পাকিস্তানের বন্দর থেকে ভারত, শ্রীলঙ্কা এবং মলদ্বীপের জন্য পাঠানো হয়েছিল আফগানিস্তান থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১০:২৯
Share:

কেরল উপকূল থেকে বিপুল পরিমাণ মাদক উদ্ধার। ছবি: টুইটার।

কেরল উপকূলে ভাসমান একটি ভেসেল থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত হল। বাজেয়াপ্ত হওয়ার মাদকের পরিমাণ আড়াই হাজার কেজি। তার বাজারমূল্য ১২ হাজার কোটি টাকা। শনিবার নৌসেনা এবং মাদক নিয়ন্ত্রণ ব্যুরো (এনসিবি) যৌথ অভিযানে বড় সাফল্য আসে। ঘটনায় এক পাকিস্তানি নাগরিককে আটক করা হয়েছে।

Advertisement

এত বিপুল পরিমাণ মাদক বাজেয়াপ্তের ঘটনা ইতিপূর্বে দেখেনি কেরল। এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল (অপারেশনস) সঞ্জয়কুমার সিংহ জানিয়েছেন, ‘অপারেশন সমুদ্রগুপ্ত’-এর আওতায় অভিযান চালানো হয়েছিল। এই অভিযানের মুখ্য উদ্দেশ্য আফগানিস্তান থেকে ভারত এবং সংলগ্ন দেশে সমুদ্রপথে মাদক চোরাচালানে লাগাম টানা। শনিবার সেই অভিযানেই বড় সাফল্য মিলল।

গত দেড় বছরে এ নিয়ে তৃতীয় বড় সাফল্য এল বলে দাবি করেছে এনসিবি। এখনও পর্যন্ত ৩২ কেজি মেথামফেটামাইন, ৫০০ কিলোগ্রাম হেরোইন এবং ৫২৯ কেজি হাশিস বাজেয়াপ্ত করা হয়েছে। এনসিবি আরও দাবি করেছে, যে আড়াই হাজার কেজি মেথামফেটামাইন শনিবার বাজেয়াপ্ত করা হয়েছে, তা ভারত, শ্রীলঙ্কা এবং মলদ্বীপের জন্য পাঠানো হয়েছিল আফগানিস্তান থেকে। আটক হওয়া পাকিস্তানি নাগরিককে জেরা করে মাদক চোরাচালানের বিষয়ে আরও গুরুত্বপূর্ণ তথ্য মিলবে বলে আশা করছে এনসিবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন