Bihar

ভেঙেছে বাঁ হাত, ডাক্তার প্লাস্টার করলেন ডান হাতে!

সেই ভাঙা হাত নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যায় তার মা। কিন্তু হাসপাতালে গিয়ে তার সঙ্গে যা হল তা নিয়েই হইচই শুরু হয়েছে বিহারে।

Advertisement

সংবাদ সংস্থা

দ্বারভাঙা শেষ আপডেট: ২৯ জুন ২০১৯ ১৭:০০
Share:

সাত বছরের ফৈজান। ছবি টুইটার থেকে সংগৃহীত।

সাত বছরের বালক ফৈজান। থাকে বিহারের দ্বারভাঙায়। স্কুল ছুটি থাকায় বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে আম গাছে উঠেছিল। কিন্ত অসাবধানতায় গাছ থেকে পড়ে যায়সে। ফলে ভেঙে যায় তার হাত। সেই ভাঙা হাত নিয়ে তাকে হাসপাতালে নিয়ে যায় তার মা। কিন্তু হাসপাতালে গিয়ে তার সঙ্গে যা হল তা নিয়েই হইচই শুরু হয়েছে বিহারে।

Advertisement

আম গাছ থেকে পড়ে বাঁ হাত ভেঙেছিল ফৈজানের। কিন্তু অভিযোগ, হাসপাতালে গিয়ে নিজের সমস্যার কথা জানালে ডাক্তার প্লাস্টার করেন তার ডান হাতে। ডান হাতে প্লাস্টার করার সময় ফৈজান ডাক্তারকে বাঁ হাত ভাঙার কথা বললেও সে কথা ডাক্তারবাবু কানে তোলেননি বলে অভিযোগ। ঘটনার পর এক সংবাদ মাধ্যমে ফৈজান বলেছে, ‘‘প্লাস্টার করার সময় আমি বার বার ডাক্তারবাবুকে বলছিলাম আমার বাঁ হাতে লেগেছে। কিন্তু উনি কিছুই শুনলেন না।’’

ঘটনায় ক্ষিপ্ত ফৈজানের মা। তিনি বলেছেন, ‘‘চূড়ান্ত গাফিলতি। এই ঘটনা তদন্ত হওয়া উচিত।’’ হাসপাতাল থেকে ছেলের জন্য একটি ওষুধও তিনি পাননি বলে অভিযোগ করেছেন।

Advertisement

আরও পড়ুন: পাল্টা কামড়ে দিন ওকে, কুকুরের কামড় খাওয়া মহিলাকে পরামর্শ চিকিৎসকের!

বিষয়টি নিয়ে হইচই পড়েছে সে রাজ্যের স্বাস্থ্য দফতরেও। সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে ওই হাসাপাতালের সুপারিন্টেন্ডেন্টের কাছে ঘটনা নিয়ে রিপোর্ট চেয়েছেন। ঘটনার নিন্দা করে ওই হাসপাতালের সুপারিনটেনডেন্ট রাজরঞ্জন প্রসাদ বলেছেন, ‘‘স্বাস্থ্যমন্ত্রী ঘটনার রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। ঘটনার তদন্ত হচ্ছে। এই ঘটনায় দোষীরা শাস্তি পাবে।’’

আরও পড়ুন: মেয়েকে কবর দিয়ে বাড়িতে আগুন লাগিয়ে দিল মা!

আরও পড়ুন: পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা! চালকের তৎপরতায় বাঁচল সেনার জাগুয়ার বিমান

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন