Bihar Hooch Tragedy

বিহারের বিষমদকাণ্ডে চার লক্ষ টাকা ক্ষতিপূরণ পেতে মানতে হবে শর্ত, জানালেন মুখ্যমন্ত্রী নীতীশ

বিহারে বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা নতুন নয়। সম্প্রতি সে রাজ্যে চম্পারণ (পূর্ব) জেলায় বিষাক্ত মদ খেয়ে মারা যান যান ২৬ জন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৭:৪৯
Share:

বিষমদকাণ্ডে ক্ষতিপূরণ পেতে মানতে হবে শর্ত, জানালেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। ফাইল চিত্র।

ক্ষতিপূরণের টাকা পেতে গেলে মানতে হবে শর্ত। বিহারের সাম্প্রতিক বিষমদকাণ্ডে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেও টাকা পাওয়ার জন্য নির্দিষ্ট শর্তের কথা বললেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তাঁর বক্তব্য, মৃতদের পরিবার যদি লিখিত ভাবে জানায় যে, তারা বিহার সরকারের মদ বাতিলের সিদ্ধান্তের পক্ষে, তবেই ক্ষতিপূরণ পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন।

Advertisement

সোমবার নীতীশ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিষমদকাণ্ড নিয়ে বলেন, “এটা খুবই দুঃখজনক ঘটনা। আমরা মৃতদের পরিবারকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৪ লক্ষ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তবে মৃতদের পরিবারকে লিখিত ভাবে জানাতে হবে, তারা রাজ্যের মদ নিষিদ্ধ করার সিদ্ধান্তের পক্ষে।”

বিহারে বিষমদ খেয়ে মৃত্যুর ঘটনা নতুন নয়। সম্প্রতি সে রাজ্যে চম্পারণ (পূর্ব) জেলায় বিষাক্ত মদ খেয়ে মারা গিয়েছেন ২৬ জন। গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২০ জন। বিহার পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় এখনও পর্যন্ত ২৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ২০১৬ সালে বিহার সরকার রাজ্যে মদ বিক্রি করা এবং মদ্যপানকে নিষিদ্ধ ঘোষণা করে। তার পরেও অবশ্য মদ খেয়ে মৃত্যুর ঘটনা এড়ানো যায়নি। এই নিয়ে নীতীশ সরকারকে কটাক্ষ করতে ছাড়েননি রাজ্যের বিরোধী দলনেতা বিজেপির বিজয় কুমার সিংহ। রাজ্যে মদ বন্ধে গাফিলতির অভিযোগে তিনি দুষেছেন জেডি(ইউ)-আরজেডি জোট সরকারকেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন