Bihar

Bihar: ভিন্‌ জাতের ছেলেকে বিয়ে! মেয়েকে হত্যা করতে ভাড়াটে খুনি নিয়োগ প্রাক্তন বিধায়কের

মেয়েকে ‘সম্মানরক্ষার্থে খুন’-এর (অনার কিলিং) ছক কষলেন বিহারের প্রাক্তন বিধায়ক। কোনওরকমে বেঁচে গিয়েছেন মেয়ে। গ্রেফতার ওই বিধায়ক-সহ চার জন।

Advertisement

সংবাদ সংস্থা

পটনা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ১৫:৫৭
Share:

প্রতীকী ছবি।

ভিন্‌ জাতের ছেলেকে বিয়ে করেছেন মেয়ে। তাতেই চটেছেন বাবা। সমাজের কথা ভেবে মেয়েকে সম্মানরক্ষার্থে খুন (অনার কিলিং) করার ছক কষার অভিযোগ উঠেছে বিহারের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে। ভাড়াটে খুনি দিয়ে মেয়েকে হত্যার ছক কষার অভিযোগে গ্রেফতার করা হয়েছে ও প্রাক্তন বিধায়ককে।

Advertisement

মেয়েকে খুনের জন্য ভাড়াটে খুনিদের ২০ লক্ষ টাকা দিয়েছিলেন প্রাক্তন বিধায়ক সুরেন্দ্র শর্মা। গ্রেফতারের পর ভাড়াটে খুনিরাই সুরেন্দ্রর নাম ফাঁস করেন। তার পরই ওই প্রাক্তন বিধায়ককে পাকড়াও করেছে পুলিশ।

পটনায় পুলিশের এক শীর্ষ আধিকারিক প্রমোদ কুমার বলেছেন, ‘‘গত ১ জুলাই রাতে মেয়েকে খুনের পরিকল্পনা করেন প্রাক্তন বিধায়ক। শ্রী কৃষ্ণপুরী থানা এলাকায় থাকেন প্রাক্তন বিধায়কের কন্যা। তিনি নিজেই থানায় অভিযোগ দায়ের করেন, বাইকে করে কয়েক জন অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাঁকে লক্ষ্য করে গুলি চালান। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়।’’

Advertisement

অভিযোগ পাওয়ার পরই শনিবার তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। দুই সহযোগী-সহ অভিষেক ওরফে ছোটে সরকার নামে এক দুষ্কৃতীকে গ্রেফতার করা হয়। জেরায় অভিষেকই পুলিশকে সুরেন্দ্রের নাম জানান। ধৃতদের থেকে তিনটি দেশি পিস্তল, সাত রাউন্ড গুলি, নম্বর প্লেটহীন বাইক উদ্ধার করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন