CRPF Jawan

বিজাপুরে নিখোঁজ জওয়ান মাওবাদীদের হাতে বন্দি! মোদী, শাহ-র কাছে আবেদন স্ত্রীর

নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, তাঁরা জানতে পেরেছেন ওই জওয়ান মাওবাদীদের হাতে বন্দি। কিন্তু এখনও মাওবাদীদের তরফে কোনও দাবি জানানো হয়নি।

Advertisement

সংবাদসংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৮:৩২
Share:

সিআরপিএফ জওয়ান রাকেশ্বর সিংহ মানহাস। ফাইল চিত্র।

শনিবার ছত্তীসগড়ের বিজাপুরে সুকমা সীমান্তে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে ২২ জন জওয়ান নিহত ও ৩১ জন জওয়ান আহত হয়েছেন। এই ঘটনার পর থেকেই নিখোঁজ ৩৫ বছরের এক সিআরপিএফ কনস্টেবল রাকেশ্বর সিংহ মানহাস। সেই জওয়ান মাওবাদীদের হাতে বন্দি বলেই দাবি করেছেন এক স্থানীয় সাংবাদিক। এ দিকে ওই জওয়ানকে উদ্ধারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন করেছেন জওয়ানের স্ত্রী।

Advertisement

নিরাপত্তা বাহিনী সূত্রে খবর, তাঁরা জানতে পেরেছেন ওই জওয়ান মাওবাদীদের হাতে বন্দি। কিন্তু এখনও মাওবাদীদের তরফে কোনও দাবি জানানো হয়নি। তাই এখনও পর্যন্ত জম্মু থেকে আসা ওই জওয়ান ঠিক কোথায় বন্দি রয়েছেন, সেই বিষয়ে কোনও খবর নিরাপত্তা বাহিনী পায়নি।

স্থানীয় এক সাংবাদিক জানিয়েছেন, তাঁকে সোমবার ফোন করে দাবি করা হয়েছে, পিপলস লিবারেশন গেরিলা আর্মি (পিএলজিএ)-র হাতে ওই জওয়ান বন্দি রয়েছেন। তাঁকে পিএলজিএ-র ১ নম্বর ব্যাটালিয়নের কম্যান্ডার হিডমা ফোন করে এ কথা বলেছেন বলেই দাবি করেছেন ওই সাংবাদিক।

Advertisement

ইতিমধ্যেই জম্মুতে জওয়ানের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছেন সিআরপিএফ আধিকারিকরা। পরে সংবাদমাধ্যমের সামনে রাকেশ্বরের স্ত্রী মিনু মানস জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করেছেন তাঁর স্বামীকে ফিরিয়ে আনার জন্য। যে ভাবে অভিনন্দন বর্তমানকে পাকিস্তান থেকে ফিরিয়ে আনা হয়েছিল, সে ভাবেই তাঁর স্বামীকে ফিরিয়ে আনার আবেদন করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন