Mamata Banerjee

দিল্লি পৌঁছে গেল বাংলার সঙ্ঘাত, রাজঘাটে বিজেপির ধর্না

সোমবার সকাল সাড়ে ১১টা থেকে থেকে দিল্লির রাজঘাটে আক্রান্তদের নিয়ে অবস্থানে বসেন রাজ্যে বিজেপি নেতৃত্ব। বিকেল পর্যন্ত চলবে এই ধর্না কর্মসূচি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০১৮ ১৪:০১
Share:

ধর্না মঞ্চে মুকুল রায়, লকেট চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষ, রাহুল সিংহ-সহ রাজ্য বিজেপি নেতৃত্ব।

নরেন্দ্র মোদীর সরকার তথা বিজেপি দেশের গণতন্ত্রকে হত্যা করছে। বার বার এই অভিযোগে সরব হতে দেখা গিয়েছে তাঁকে। বিষয়টি নিয়ে দেশ জুড়ে আন্দোলনের নেতৃত্বেও রয়েছেন সেই তৃণমূলনেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার সেই মমতার বিরুদ্ধেই পাল্টা ‘আক্রমণ’-এর পন্থা নিল বিজেপি।

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিচারিতা করছেন— বিষয়টি প্রমাণ করার জন্যই ধর্নার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছে রাজ্য বিজেপি। মুখে গণতন্ত্র ধ্বংসের অভিযোগ তুলে যিনি সব থেকে বেশি সরব, সেই মমতার রাজ্যে গণতন্ত্রের প্রকৃত ছবিটা ঠিক কী রকম, গোটা দেশের সামনে তুলে ধরার পরিকল্পনা নিয়েছেন বিজেপি নেতৃত্ব। সেই মতো, পঞ্চায়েত নির্বাচন বা নির্বাচন পরবর্তী সময় যাঁরা সন্ত্রাসের শিকার হয়েছেন, তাঁদের নিয়ে দিল্লিতে ধর্নায় বসলেন রাজ্য বিজেপি নেতৃত্ব।

সোমবার সকাল সাড়ে ১১টা থেকে থেকে দিল্লির রাজঘাটে আক্রান্তদের নিয়ে অবস্থানে বসেন রাজ্যে বিজেপি নেতৃত্ব। বিকেল পর্যন্ত চলবে এই ধর্না কর্মসূচি।

Advertisement

আক্রান্তদের নিয়ে ধর্না মঞ্চে বিজেপি নেতারা।

এ দিনের অবস্থান-বিক্ষোভে উপস্থিত রাজ্যের প্রায় সব শীর্ষ বিজেপি নেতা। রয়েছেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, জাতীয় সম্পাদক রাহুল সিংহ, মুকুল রায়, মহিলা মোর্চার প্রেসিডেন্ট লকেট চট্টোপাধ্যায়, রাজ্যের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু প্রমুখ। দিল্লি বিজেপি-র সভাপতি তথা সাংসদ মনোজ তিওয়ারিরও ধর্না মঞ্চে উপস্থিত হওয়ার কথা। এ দিনের ধর্না প্রসঙ্গে সায়ন্তন বসু বলেন, ‘‘দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব আমাদের সঙ্গে যোগ দেবেন।’’

আরও পড়ুন: সরকারের দরকার ভুলে মন্ত্রীদের ঝাঁপ ভোটমাঠে

আরও পড়ুন: ভর্তি-কাণ্ডে নড়ে বসল টিএমসিপি​

— নিজস্ব চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন