কর্নাটকে হারের ভয়, প্রার্থী নেই বিজেপির

হারের ভয়ে প্রার্থীই দিল না বিজেপি

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০৩:২৮
Share:

কর্নাটকে নরেন্দ্র মোদীদের ক্ষমতা দখল করতে দেননি রাহুল গাঁধী। এ বার রাহুলের সক্রিয়তায় রাজ্যের বিধান পরিষদের ভোটে প্রার্থীও দিলেন না বিজেপিতে ‘ভোট মেশিন’ বলে পরিচিত মোদী-অমিত শাহ।

Advertisement

কর্নাটকের বিধানসভা ভোটে বিজেপি সব চেয়ে বড় দল হলেও জেডি(এস) নেতা কুমারস্বামীকে মুখ্যমন্ত্রীর পদে বসিয়ে মোদীদের মুখের গ্রাস কেড়েছেন রাহুল। তার পর থেকেই কংগ্রেস ও জেডি(এস)-এর জোট ভাঙিয়ে সরকার ফেলার চেষ্টা করেছে বিজেপি। কিন্তু বিধান পরিষদের তিনটি আসনের ভোটের আগে সেই চেষ্টা বানচাল করে দেন রাহুল। শুধু নিজের দল নয়, জেডি(এস)-ও যাতে অটুট থাকে, তা-ও সুনিশ্চিত করেছেন। ফলে হারের ভয়ে প্রার্থীই দিল না বিজেপি।

সোমবার ছিল মনোনয়ন পেশের শেষ দিন। কংগ্রেসের দু’জন ও জেডি(এস)-এর এক জন প্রার্থী মনোনয়ন পেশ করেছেন। বিজেপির এক নেতার ব্যাখ্যা, ‘‘২০১৯-এর আগে হারের ঝুঁকি নিতে চাইছেন না মোদী-শাহ। প্রার্থী দিয়ে হারলে তাঁদেরই মুখ পুড়বে।’’ কংগ্রেসের কটাক্ষ, এত দিন মোদী-অমিত নিজেদের ‘ভোট মেশিন’ বতেন। কোনও ভোটে তাঁরা না কি হারতে শেখেননি। এখন তো উলটপুরাণ! ভোটে দাঁড়াতেই ভয় পাচ্ছেন!

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন