BJP

নজর আসন্ন নির্বাচনে, প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রীদের নতুন দায়িত্ব বণ্টন বিজেপির

বিহারের প্রাক্তন মন্ত্রী মঙ্গল পাণ্ডেকে পশ্চিমবঙ্গের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি সুনীল বনসলের নেতৃত্বে কাজ করবেন। প্রসঙ্গত, সুনীল বাংলার সঙ্গেই তেলঙ্গানার দায়িত্বপ্রাপ্ত নেতা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ২০:৪২
Share:

নরেন্দ্র মোদী, জেপি নাড্ডা এবং অমিত শাহ। ফাইল চিত্র।

বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন এবং আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে বেশ কিছু নেতাকে নির্দিষ্ট কিছু রাজ্যের দায়িত্ব দিল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। ঘটনাচক্রে এই সব নেতাদের অধিকাংশকেই কেন্দ্রীয় মন্ত্রিসভা এবং বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হয়েছিল। এঁদের মধ্যে আছেন গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিজয় রূপাণী, ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর, মহেশ শর্মা প্রমুখ।

Advertisement

বিজয় রূপাণীকে পঞ্জাবের দায়িত্ব দেওয়া হয়েছে। বিপ্লব দেবকে হরিয়ানার দায়িত্ব দেওয়া হয়েছে। দলের সভাপতি জেপি নড্ডার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেখা যাচ্ছে, প্রকাশ জাভড়েকরকে কেরলের দায়িত্ব দেওয়া হয়েছে। বিহারের দায়িত্ব দেওয়া হয়েছে দলের সাধারণ সম্পাদক বিনোদ তাওড়েকে। বিনোদ আগে হরিয়ানার দায়িত্বে ছিলেন।

প্রধানমন্ত্রী মোদীর বিশেষ আস্থাভাজন ওম মাথুরকে ইতিমধ্যেই বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটিতে স্থান দেওয়া হয়েছে। এর পাশাপাশি তাঁকে ছত্তীসগঢ় রাজ্যের দায়িত্ব দেওয়া হয়েছে। বছর ঘুরলেই এই রাজ্যে নির্বাচন। বিজেপি নেতৃত্ব আশা করছেন কংগ্রেস শাসিত এই রাজ্যটিতেও এবার পদ্মফু়ল ফুটবে।

Advertisement

বিহারের প্রাক্তন মন্ত্রী মঙ্গল পাণ্ডেকে পশ্চিমবঙ্গের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি সুনীল বনসলের নেতৃত্বে কাজ করবেন। প্রসঙ্গত, সুনীল শুধু বাংলার দায়িত্বপ্রাপ্ত নেতাই নন, তিনি তেলঙ্গানারও দায়িত্বে রয়েছেন। লক্ষ্মীকান্ত বাজপেয়ীকে ঝাড়খণ্ডের দায়িত্ব দেওয়া হয়েছে। ত্রিপুরার দায়িত্ব পাচ্ছেন মহেশ শর্মা। দলের মুখপাত্র সম্বিত পাত্র উত্তর-পূর্বের রাজ্যগুলির সমন্বয়ের দায়িত্বে থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন