বাংলাদেশে রাশ বিজেপি নেতার ঘোরাঘুরির উপর

আগামী কাল থেকে ঢাকায় ‘পার্লামেন্টারি কমনওয়েলথ’ বৈঠক শুরু হচ্ছে। বিভিন্ন কমনওয়েলথ দেশের স্পিকার, ডেপুটি স্পিকাররা বৈঠকে যোগ দিতে বাংলাদেশে পৌঁছেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০১৭ ০৩:২৫
Share:

দিলীপ পাল।

বাংলাদেশের ‘সংখ্যালঘু’ এলাকায় ঘোরাঘুরির অনুমতি পেলেন না অসম বিধানসভার ডেপুটি স্পিকার তথা বিজেপি নেতা দিলীপ পাল। আপাতত নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ হাইকমিশন থেকে তাঁকে অনুরোধ করা হয়েছে, পরবর্তী সময়ে তিনি যেন তাঁর ইচ্ছার কথা বাংলাদেশ সরকারকে জানান।

Advertisement

আগামী কাল থেকে ঢাকায় ‘পার্লামেন্টারি কমনওয়েলথ’ বৈঠক শুরু হচ্ছে। বিভিন্ন কমনওয়েলথ দেশের স্পিকার, ডেপুটি স্পিকাররা বৈঠকে যোগ দিতে বাংলাদেশে পৌঁছেছেন। দিলীপবাবুও ভারতীয় প্রতিনিধি দলের সদস্য হয়ে আজ ঢাকা গিয়েছেন। গিয়েছেন অসম বিধানসভার স্পিকার হীতেন্দ্রনাথ গোস্বামীও। পার্লামেন্টারি কমনওয়েলথে যাওয়া নিশ্চিত হতেই দিলীপবাবু অতিরিক্ত ১৫ দিন বাংলাদেশে থাকার ইচ্ছা প্রকাশ করেন। তিনি ভিসার আবেদনও করেন। বাংলাদেশ হাইকমিশন তাঁর বিস্তৃত কর্মসূচি জানতে চায়। দ্রুত তিনি তা জানিয়েও দেন।

আরও পড়ুন: ২০২২-এর স্বপ্ন ফেরি নীতি আয়োগেরও

Advertisement

দিলীপবাবু জানান, তিনি সে দেশের চারটি শক্তিপীঠ দেখতে চান। যেতে চান চট্টগ্রাম, খুলনা, সিলেট, ময়মনসিংহের সংখ্যালঘু এলাকায়। দিলীপবাবু ত্রিপুরা সংলগ্ন ব্রাহ্মণবেড়িয়া জেলাতেও যেতে চান। তাঁর বক্তব্য, কিছু দিন আগে সেখানে তিন শতাধিক বাড়িঘর গুঁড়িয়ে দেওয়া হয়েছে। দুষ্কৃতীরা চারটি মন্দিরও ভেঙে ফেলে। ভারত সরকার ও অসম সরকার তাঁর সফরসূচিতে সায় দিলেও বাংলাদেশ সরকার তাঁর ভিসা মঞ্জুর করেনি। দিলীপবাবু বলেন, ‘‘আমাকে বলা হয়, দেশে এখন প্রচুর ভিআইপি। তার উপরে, আমি ঘুরে বেড়ালে অতিরিক্ত নিরাপত্তার প্রয়োজন হবে। এ সময় তা দেওয়া সম্ভব নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন