Shabana Azmi

শাবানা আজমিকে ‘টুকরে টুকরে গ্যাং’-এর নেত্রী বলে আক্রমণ গিরিরাজের

বরাবরই বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত গিরিরাজ। সোশ্যাল মিডিয়ায় সংখ্যালঘু সম্প্রদায়কেও প্রায়শই নিশানা করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ ২০:২৮
Share:

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করায় শাবানা আজমিকে আক্রমণ গিরিরাজের। —ফাইল চিত্র।

কেন্দ্রীয় সরকারের সমালোচনা করলেই ‘দেশবিরোধী’ হিসাবে দাগিয়ে দেওয়া হচ্ছে বলে গতকাল মন্তব্য করেছিলেন অভিনেত্রী শাবানা আজমি। তার জন্য তাঁকে ‘টুকরে টুকরে গ্যাং’-এর নতুন নেত্রী বলে আক্রমণ করলেন বিজেপির প্রবীণ নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ

Advertisement

রবিবার ইন্দওরের একটি অনুষ্ঠানে শাবানা বলেন, ‘‘কেন্দ্রীয় সরকারের সমালোচনা করলেই আজকাল দেশদ্রোহী বলে দাগিয়ে দেওয়া হয়। কিন্তু ভুল-ত্রুটি দেখিয়ে না দিলে তা সংশোধন হবে কী ভাবে?’’ তাঁর এই মন্তব্যেই চটেন গিরিরাজ। রবিবার রাতে শাবানার ওই বক্তৃতার একটি ভিডিয়ো নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করে লেখেন, ‘টুকরে টুকরে গ্যাং এবং পুরস্কার ফেরানো গ্যাংয়ের নয়া নেত্রী শাবানা আজমি।’

বরাবরই বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত গিরিরাজ। সোশ্যাল মিডিয়ায় সংখ্যালঘু সম্প্রদায়কেও প্রায়শই নিশানা করেন তিনি। তবে যে ‘টুকরে টুকরে গ্যাং’-এর নেত্রী বলে শাবানা আজমিকে আক্রমণ করেছেন তিনি, বিরোধীদের কটাক্ষ করতে বিজেপির শীর্ষ নেতৃত্বকেও তা একাধিক বার ব্যবহার করতে শোনা গিয়েছে। লোকসভা নির্বাচনের প্রচারে কংগ্রেসকে ‘টুকরে টুকরে গ্যাং’-এর সমর্থক বলে আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেও।

Advertisement

আরও পড়ুন: সমালোচনা করলেই কি দেশ বিরোধী: শাবানা​

আরও পড়ুন: বাঁচার মরিয়া চেষ্টা, কর্নাটকে বিদ্রোহীদের ফেরাতে কুমারস্বামী ছাড়া সব মন্ত্রীর ইস্তফা​

তবে গিরিরাজের আক্রমণের জবাবে শাবানা সাফ জানিয়েছেন, শুধুমাত্র বিজেপির সমালোচনা করেননি তিনি। বরং ১৯৮৯ সালে নাট্যকার সফদার হাশমির খুনের ঘটনায় তৎকালীন কংগ্রেস সরকারকেও বিঁধেছেন।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন