BJP's Nabanna March

কামানের জলে করোনা! অভিযোগ বিজেপির

দিল্লিতে কমিশনের সেক্রেটারি জেনারেলের কাছে অভিযোগ জানিয়েছে বিজেপি। এমন অভিযোগকে তৃণমূল নেতৃত্ব ‘বোগাস’ বলে উড়িয়ে দিয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২০ ০৩:৫৩
Share:

এ ভাবেই জলকামান ব্যবহার হয়েছিল বিজেপির নবান্ন অভিযানে। আর এই জলেই করোনা ছিল বলে অভিযোগ বিজেপির। ছবি: পিটিআই।

জলের মধ্যে করোনা ভাইরাস মিশিয়ে দেওয়া হয়েছিল! তারপর নবান্ন অভিযানে বিজেপি নেতা-কর্মীদের উপরে জলকামান থেকে সেই ভাইরাস মেশানো জল ছেটানো হয়েছিল বলে বিজেপি নেতৃত্ব জাতীয় মানবাধিকার কমিশনে অভিযোগ জানাল। আজ দিল্লিতে কমিশনের সেক্রেটারি জেনারেলের কাছে অভিযোগ জানানোর পরে বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ-র যুক্তি, “আমি রাজ্যের সাংসদ হিসেবে, বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি হিসেবে দায়িত্ব নিয়ে বলছি, সাঁতরাগাছিতে যে রঙিন জল ছেটানো হয়েছে, তাতে করোনা ভাইরাস মেশানো ছিল।’’

Advertisement

এমন অভিযোগকে তৃণমূল নেতৃত্ব ‘বোগাস’ বলে উড়িয়ে দিয়েছেন। কিন্তু সৌমিত্র বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্য পুলিশের ডিজি, হাওড়ার পুলিশ কমিশনার এই কাজ করেছেন। আমি নিশ্চিত করে বলছি। কারণ, ওই জলে ভেজার পরেই বিজেপির রাজ্য নেতাদের বেশ কয়েকজন করোনা আক্রান্ত হয়েছেন।” সৌমিত্রের মতো জলে করোনা ভাইরাস মেশানোর কথা না বললেও রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তের মন্তব্য, “জলে কী সব রাসায়নিক মেশানো হয়েছিল, কে জানে। শুধু জলে কারও নিঃশ্বাস বন্ধ হয়ে যায় না।”

নবান্ন অভিযানে পুলিশের ভূমিকা নিয়ে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন। স্বপন বলেন, “পুলিশ ভিড় নিয়ন্ত্রণের বদলে যেন কাউকে শায়েস্তা করতে নেমেছিল। আমরা আশাবাদী, কমিশন দ্রুত তদন্তকারী দল পাঠিয়ে পুলিশের হাতে অত্যাচারিতদের সঙ্গে কথাবার্তা বলে সব কিছু যাচাই করবেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন